বিবৃতিতে ওবায়দুল কাদের : গণতান্ত্রিক অভিযাত্রা বিএনপির কারণেই বারবার হোঁচট খায়

আগের সংবাদ

আত্রাই উপজেলা মিলনায়তনের পাশে জলাবদ্ধতা

পরের সংবাদ

শ্রীপুরে কম্পোজিট কারখানায় আগুন

প্রকাশিত: মার্চ ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের শ্রীপুরে শাহরিস কম্পোজিট (তোয়ালে তৈরি) কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে পৌরসভার বহেরারচালা এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
কারখানার সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) শফিকুল ইসলাম জানান, আগুন লাগার সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসকে খবর দিলেও তারা প্রায় পৌনে এক ঘণ্টা পর কারখানায় পৌঁছে। ততক্ষণে আগুন পুরো ভবনে ছড়িয়ে পড়ে। আগুনে কারখানায় থাকা বিপুল পরিমাণ তুলা, সুতা ও মেশিনারিজ পুড়ে গেছে। আগুন নেভাতে গিয়ে কারখানার নিরাপত্তাকর্মী মিজানুর রহমান (৪০) আহত হয়েছেন। তাকে স্থানীয় একটি ক্লিনিকে পাঠানো হয়েছে।
মাওনা ফায়ার স্টেশনের স্টেশন অফিসার ইফতেখার হোসেন রায়হান বলেন, ‘দুপুর সাড়ে ১২টার দিকে বিসমিল্লাহ গ্রুপের শাহরিস কম্পোজিট কারখানায় আগুন লাগার খবর পাই। খবর পাওয়ার পরপরই আমরা ঘটনাস্থলে যাই। তবে কারখানায় যাওয়ার রাস্তা সরু ছিল। এছাড়া পর্যাপ্ত পানির ব্যবস্থা না থাকায় ঘটনাস্থলে যেতে সমস্যা হয় এবং আগুন নেভানোর কাজ বিঘিœত হয়।’
গাজীপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক (ডিএডি) আব্দুল্লাহ আরেফিন জানান, তিনটি ফায়ার স্টেশনের ৬টি ইউনিটের কর্মীরা প্রায় দুই ঘণ্টার চেষ্টায় দুপুর আড়াইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন। অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ, ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুনে কেউ দগ্ধ হয়েছে কিনা তার কোনো তথ্য তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি। তদন্ত সাপেক্ষে তা বলা যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়