বিবৃতিতে ওবায়দুল কাদের : গণতান্ত্রিক অভিযাত্রা বিএনপির কারণেই বারবার হোঁচট খায়

আগের সংবাদ

আত্রাই উপজেলা মিলনায়তনের পাশে জলাবদ্ধতা

পরের সংবাদ

শিশু ধর্ষণের চেষ্টা : দুজনের যাবজ্জীবন একজনের ১০ বছর কারাদণ্ড

প্রকাশিত: মার্চ ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর : নাটোরের বড়াইগ্রামে এক শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে সোহাগ ও সাগর নামে দুইজনকে যাবজ্জীবন ও রনি নামে একজনকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেয়া হয়েছে।
গতকাল মঙ্গলবার নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহম্মদ আব্দুর রহিম এ দণ্ড দেন।
যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা বড়াইগ্রামের ঢুলিয়া মোল্লাপাড়া মহল্লার আব্দুর করিমের ছেলে সোহাগ, মো. নিজামের ছেলে সাগর। ১০ বছরের কারাদণ্ডপ্রাপ্ত রনিও একই এলাকার আকাইলী প্রামাণিকের ছেলে।
মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১০ এপ্রিল রাত ৯টার দিকে এলাকার একটি সালিশ বৈঠক চলছিল। সেখানে শিশুটি তার মায়ের সঙ্গে উপস্থিত ছিল। এক পর্যায়ে শিশুটি তার সহপাঠীকে সঙ্গে নিয়ে পাশের একটি চানাচুরের দোকানে যায়। সেখান থেকে শিশুটিকে ডেকে নিয়ে যায় সোহাগ। পরে সোহাগ তার বন্ধু সাগর ও রনিকে সঙ্গে নিয়ে শিশুটির মুখ চেপে ধরে পাশের বিলের মধ্যে চলে যায়। সেখানে তারা শিশুটিকে ধর্ষণের চেষ্টা চালায়। এ অবস্থায় শিশুটির সহপাঠী দৌড়ে গিয়ে সালিসের স্থানে থাকা তার বাবাকে ঘটনাটি বলে। এরপর তারা ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা পায়।
এ ঘটনায় শিশুর মা পারভীন বেগম বাদী হয়ে সোহাগ, সাগর ও রনিকে অভিযুক্ত করে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন। আদালত বড়াইগ্রাম থানা পুলিশকে মামলাটি তদন্তের নির্দেশ দেন। তদন্ত শেষে অভিযুক্তদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয় পুলিশ। গতকাল এ মামলার রায় ঘোষণা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়