বিবৃতিতে ওবায়দুল কাদের : গণতান্ত্রিক অভিযাত্রা বিএনপির কারণেই বারবার হোঁচট খায়

আগের সংবাদ

আত্রাই উপজেলা মিলনায়তনের পাশে জলাবদ্ধতা

পরের সংবাদ

ড. খন্দকার মোশাররফ : চিকিৎসকদের প্রাইভেট প্র্যাকটিস জনকল্যাণে আসবে না

প্রকাশিত: মার্চ ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরকারি হাসপাতালে চিকিৎসকদের প্রাইভেট প্র্যাকটিসের সিদ্ধান্ত ‘জনগনের কোনো উপকারে আসবে না’ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেছেন, দলীয় ডাক্তারদের অতিরিক্ত সুযোগ সৃষ্টি করে দেয়ার জন্য এই ধরনের একটি ব্যতিক্রমী ব্যবস্থা নেয়া হয়েছে। এটা রোগীদের জন্য কোনো কল্যাণ বয়ে আনবে না।
গতকাল মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বিএনপির চিকিৎসক সংগঠন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাবের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ‘স্বাধীনতার ৫২ বছর ও বিপর্যস্থ স্বাস্থ্য সেবা’ শীর্ষক এই আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ড্যাবের সভাপতি অধ্যাপক হারুন আল রশিদের সভাপতিত্বে সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, সম্মিলিত পেশাজীবী পরিষদের কাদের গনি চৌধুরীসহ অনেকে বক্তব্য রাখেন। সাবেক স্বাস্থ্য মন্ত্রী বলেন, যেসব হাসপাতালে প্রাইভেট প্র্যাকটিস দেখা যাবে যে চিকিৎসার জন্য একজন রোগী ১০ টাকা টিকেট কেটে এসেছেন দেখবেন যে, ওই ডাক্তার উপস্থিত নাই। ওই ডাক্তার অপারেশন থিয়েটারে ব্যস্ত আছে, ওই চিকিৎসক ওয়ার্ডে ব্যস্ত আছেন। বলা হবে যে, বিকাল তিনটার পরে আসেন, তিনটার পর গেলে প্রাইভেট ফি দিয়ে ওই ডাক্তারকে রোগী দেখাতে পারবেন। অর্থাৎ আজকে সমাজে যে পচন ধরেছে তা স্পষ্ট দেখা যাচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়