বিশ্বের সর্ববৃহৎ ‘সবুজ মানব প্রাচীর’ তৈরি করল জিএলটিএস

আগের সংবাদ

ভোটের হাওয়ায় জোটের মিশন

পরের সংবাদ

রমজানের প্রথম কর্মদিবসে রাজধানীতে তীব্র যানজট

প্রকাশিত: মার্চ ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রমজানের ৪র্থ দিন এবং প্রথম কার্যদিবসে গতকাল সোমবার রাজধানীজুড়ে ছিল তীব্র যানজট। পথে নেমে চরম ভাগান্তিতে পড়তে হয়েছে নগরবাসীকে।
এদিন সকাল থেকে শুরু হওয়া যানজট বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তীব্র হতে থাকে। উত্তরার টঙ্গী ব্রিজ থেকে শুরু করে হাউজবিল্ডিং, জসিমউদ্দিন, বিমানবন্দর, খিলক্ষেত, স্টাফ রোড, বনানী মহাখালী, ফার্মগেট, কাওরানবাজার, বাংলামোটর, শাহবাগ, পল্টন হয়ে মতিঝিল পর্যন্ত সড়কজুড়ে ছিল যানজট। এদিকে মোহাম্মদপুর থেকে ধানমন্ডি, ঝিগাতলা, সায়েন্স ল্যাবরেটরি, শাহবাগ হয়ে গুলিস্তান; সাতরাস্তা, মগবাজার, রমনা হয়ে মৎস্যভবন মোড় এবং খিলক্ষেত থেকে কুড়িল বিশ্বরোড হয়ে নতুনবাজার, বাড্ডা, রামপুরা, মৌচাক, কাকরাইল হয়ে গুলিস্তান পর্যন্ত সড়কে দিনভর যানজট দেখা গেছে। এসবের মধ্যে বনানী, শাহবাগ, মৎস্যভবন, পল্টন এলাকার যানজট ছিল অসহনীয়।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ তেজগাঁওয়ের উপপুলিশ কমিশনার সাহেদ আল মাসুদ বলেন, রোজার মাসে প্রথম কার্যদিবস হওয়ায় ঢাকার সড়কে যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। এ কারণে ট্রাফিক সিগ্যনালগুলোয় একটু বেশি সময় অপেক্ষা করতে হচ্ছে। সড়কে যান চলাচল সচল রাখতে ট্রাফিক বিভাগ কাজ করছে।
ট্রাফিক পুলিশ সার্জেন্টরা জানান, এমনিতেই রমজান মাসে রাজধানীর সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়। গত শুক্রবার রোজা শুরু হয়। এরপর শনিবার সাপ্তাহিক ছুটি ও রবিবার মহান স্বাধীনতা দিবসের সরকারি ছুটি থাকায় রাজধানী একেবারেই ফাঁকা ছিল। এরপর সোমবার প্রথম কর্মদিবস হওয়ায় সব রাস্তায় যানজট। এ কারণে নগরবাসীকে

ভোগান্তি পোহাতে হচ্ছে। আমরা যতটা সম্ভব সড়ক সচল রাখার চেষ্টা করছি।
পুলিশ সার্জেন্ট কামাল বলেন, ঈদ যত ঘনিয়ে আসবে যানজটের মাত্রা ততই বাড়বে। নগর পরিবহন ও দূরপাল্লার বাস চলাচলও বাড়বে। ঈদের ছুটির আগে অনেকেই এখন জরুরি কাজকর্ম গুছিয়ে নিচ্ছেন। সবারই ব্যস্ততা বেড়েছে, যানবাহনের সংখ্যা বেড়ে যাওয়ায় যানজট বেড়েছে। বিভিন্ন সড়কে ইউটার্ন নেয়ার সময় গাড়ির গতি কমে যাচ্ছে। এতেও যানজটের সৃষ্টি হচ্ছে। নাবিস্কো মোড় থেকে মহাখালি বাস টার্মিনাল পর্যন্ত যানজট বেশি।
এদিকে, তীব্র যানজটে পড়ে চরম ভোগান্তিতে পড়েন নগরবাসী। পথেই ঘণ্টার পর ঘণ্টা পার করতে হয়। অনেকেই সময়মতো অফিসে যেতে পারেননি। বাসযাত্রী নাছিম বলেন, এখনো অনেকের ঈদ শপিং শুরু হয়নি। কিছুদিনের মধ্যেই তারা শপিংয়ে বের হবেন। এ সময় রাজধানীর অবস্থা আরো খারাপ হবে। ঈদযাত্রা শুরু হলে যানজটের মাত্রা আরো বাড়বে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়