১ মিনিট ‘ব্ল্যাকআউট’ : আলোর মিছিলে গণহত্যার স্বীকৃতি দাবি

আগের সংবাদ

পাঠ্যবই কেলেঙ্কারি : গোয়েন্দা নজরদারিতে ৪ কর্মকর্তা

পরের সংবাদ

স্বাধীনতা দিবস ম্যাচ : আলো ছড়ালেন তালহা জোবায়ের

প্রকাশিত: মার্চ ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে গতকাল বাংলাদেশের সাবেক ক্রিকেটাররা সবুজ ও লাল দলে বিভক্ত হয়ে ক্রিকেট ম্যাচ আয়োজন করে। ম্যাচে তালহা জোবায়েরের অলরাউন্ড নৈপুণ্যে সবুজ দলকে ৫ উইকেটে হারায় লাল দল। ১১ রান খরচায় ২ উইকেট ও ২২ বলে ১৯ রান করে ম্যাচসেরা নির্বাচিত হন তালহা।
মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে আকরাম খানের সবুজ দল নির্ধারিত ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৮৭ রান সংগ্রহ করে। ৮৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৫ উইকেট ও ৩ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় লাল দল। লাল দলের শুরুটা ভালো করতে পারেননি ওপেনার মেহরাব হোসেন অপি। ইনিংসের প্রথম বলে কোনো রান না করেই প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। এরপর জাভেদ ওমর বেলিম এবং তুষার ইমরানও দলকে বড় সংগ্রহ এনে দিতে ব্যর্থ হন। বড় রানের আভাস দিয়েও ১৮ রান করে ফেরেন এহসানুল জিসান। মাঝখানে ১১ বলে ১৯ রানের ঝড়ো ইনিংস খেলে বিদায় নেন আব্দুর রাজ্জাক। দ্রুত ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে লাল দল। তবে সেই চাপ সামলে নিয়ে দারুণ ব্যাটিংয়ে দলের জয় নিশ্চিত করেন হাসানুজ্জামান ও তালহা জুবায়ের। তালহার অপরাজিত ১২ বলে ১৯ রান এবং হাসানুজ্জামানের অপরাজিত ১৪ বলে ১০ রানের সুবাদে ৫ উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে লাল দল। সবুজ দলের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন মোহাম্মদ রফিক। একটি করে উইকেট নেন নাজমুল হোসেন, খালেদ মাহমুদ সুজন এবং হাসিবুল হোসেন।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি সবুজ দলেরও। ২২ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় তারা। দুই ওপেনার আতাহার আলী খান ৭ ও নাইমুর রহমান দুর্জয় কোনো রান না করেই সাজঘরে ফেরেন। ওয়ানডাউনে নামা মোহাম্মদ রফিক ফিরে যান ৪ বলে ৩ রান করে। দ্রুত উইকেট হারানোর চাপ সামলে নিয়ে মিনহাজুল আবেদিন নান্নু এবং রাজিন সালেহ মিলে অপরাজিত ৬৫ রানের জুটি গড়েন। দলের হয়ে সর্বোচ্চ ৩৫ রান আসে রাজিন সালেহর ব্যাট থেকে। আর ৩১ রান করেন নান্নু। লাল একাদশের হয়ে ২টি উইকেট নেন তালহা জুবায়ের। অপর উইকেটটি শিকার করেন মোর্শেদ আলি খান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়