১ মিনিট ‘ব্ল্যাকআউট’ : আলোর মিছিলে গণহত্যার স্বীকৃতি দাবি

আগের সংবাদ

পাঠ্যবই কেলেঙ্কারি : গোয়েন্দা নজরদারিতে ৪ কর্মকর্তা

পরের সংবাদ

শান্তিগঞ্জে পরিকল্পনামন্ত্রী : বাংলাদেশকে কেউ দাবায়ে রাখতে পারবে না

প্রকাশিত: মার্চ ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

শান্তিগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি : পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে যারা তাদের নিজের জীবন বাজি রেখে এ দেশ স্বাধীন করেছেন সেই বীর শহীদের আজীবন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করতে হবে। তাদের রেখে যাওয়া বাংলাদেশ আজ উন্নয়ন অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে। আরো যাবে। বর্তমান সরকারের বলিষ্ঠ নেতৃত্বে দেশের যুগান্তকারী উন্নয়ন হয়েছে। এ দেশকে আর কেউ দাবায়ে রাখতে পারবে না।
গতকাল রবিবার সকাল ১০টায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শান্তিগঞ্জ উপজেলা স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ পরবর্তীতে উপজেলা প্রশাসন আয়োজিত বীর মুক্তিযোদ্ধা সংবর্ধনা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, কিছু লোক আছে যারা বাংলাদেশে বসবাস করে, এ দেশে খায় আবার বদনাম করে, তাদের প্রতিহত করতে হবে। স্বাধীনতাবিরোধীদের ক্ষমা করা যাবে না। রাজাকারদের দিন শেষ। মানুষ তাদের ঘৃণা করে।
মন্ত্রী আরো বলেন, দেশকে এগিয়ে নিতে হলে যার কাজ তাকে করতে হবে। কাজের বিকল্প নেই। দেশের শ্রমিক ভাইদের শ্রদ্ধা জানাই যাদের শ্রমঘামে এগিয়ে যাচ্ছে দেশ। সব রেমিট্যান্স যোদ্ধাদের সম্মান করতে হবে। তারা দেশের উন্নতিতে অনেক অবদান রাখছেন। সবাইকে নিয়ে এই দেশটাকে সুন্দরভাবে এগিয়ে নিতে চাই আমরা।
এ সময় উপস্থিত ছিলেন- সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজের অধ্যক্ষ মনোজিৎ মজুমদার, শান্তিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, এসিল্যান্ড সকিনা আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দীন শরিফী, শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খালেদ চৌধুরীসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা।
এর আগে সকাল ৯টায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে উপজেলা স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন মন্ত্রী। পরে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, উপজেলা পরিষদ, স্বাস্থ্য কমপ্লেক্স, থানা প্রশাসন, ফায়ার সার্ভিস, শান্তিগঞ্জ প্রেস ক্লাবসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতারা শ্রদ্ধা নিবেদন করেন। এরপর মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শান্তিগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে পতাকা উত্তোলন, সালাম গ্রহণ, শান্তির প্রতীক পায়রা অবমুক্ত ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন, কুচকাওয়াজ পরিদর্শন, ডিসপ্লে প্রদর্শন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অংশ নেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়