১ মিনিট ‘ব্ল্যাকআউট’ : আলোর মিছিলে গণহত্যার স্বীকৃতি দাবি

আগের সংবাদ

পাঠ্যবই কেলেঙ্কারি : গোয়েন্দা নজরদারিতে ৪ কর্মকর্তা

পরের সংবাদ

ফরিদপুরে বিনামূল্যে ছানি অপারেশন ও সোলার বিতরণ

প্রকাশিত: মার্চ ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ফরিদপুর শহর প্রতিনিধি : ফরিদপুরে প্রায় ৮ শতাধিক দরিদ্র রোগীর বিনামূল্যে ছানি অপারেশন এবং প্রত্যেক রোগীকে হোম সোলার প্যানেল বিতরণ করা হয়েছে। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে গতকাল রবিবার দুপুরে খাবাসপুর এলাকার আনোয়ারা হামিদা চক্ষু হাসপাতালে এই কার্যক্রমের উদ্বোধন করেন ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার।
আনোয়ারা হামিদা চক্ষু হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মো. মোহসীণ বেগের সভাপতিত্বে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্যা, জেলা পরিষদের সদস্য নান্নু বেগ উপস্থিত ছিলেন।
আমেরিকাভিত্তিক জিকো ফাউন্ডেশন, দেশীয় সংস্থা স্প্রেহা ফাউন্ডেশন ও আনোয়ারা-মান্নান বেগ ফাউন্ডেশনের উদ্যোগে এবং আনোয়ারা হামিদা চক্ষু হাসপাতালের বাস্তবায়নে এই বিনামূল্যে ছানি অপারেশন ও সোলার প্যানেল বিতরণ করা হয়েছে।
ডা. মোহসীন বেগ তার বক্তব্যে বলেন, ১৯৯৯ সাল থেকে বিনামূল্যে ছানি রোগীর অপারেশন করে আসছি আমি। এ বছর এসে জিকো ফাউন্ডেশন ও স্প্রেহা ফাউন্ডেশন নামে দুটি সংগঠন আমাদের সঙ্গে যোগ দিয়েছে। এই অপারেশনগুলোর অর্ধেক খরচ তারা বহন করছে বাকিটা আনোয়ারা হামিদা চক্ষু হাসপাতাল।
জেলা প্রশাসক বলেন, চিকিৎসক কামরুল হাসান বিনামূল্যে কিডনি অপারেশন করেন, যে কারণে সরকার তাকে স্বাধীনতা পুরস্কার দিয়েছে। ডা. মোহসীন বেগও প্রতি বছর ৬/৭শ রোগীর বিনামূল্যে ছানি অপারেশন করেন। যা সমাজের জন্য দৃষ্টান্ত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়