১ মিনিট ‘ব্ল্যাকআউট’ : আলোর মিছিলে গণহত্যার স্বীকৃতি দাবি

আগের সংবাদ

পাঠ্যবই কেলেঙ্কারি : গোয়েন্দা নজরদারিতে ৪ কর্মকর্তা

পরের সংবাদ

ঢাকা শিশু হাসপাতাল : চোর সন্দেহে পিটিয়ে হত্যা যুবককে

প্রকাশিত: মার্চ ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর শেরে বাংলা নগরের ঢাকা শিশু হাসপাতালে চোর সন্দেহে এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। গতকাল রবিবার দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে। তার নাম মো. মামুন।
মরদেহ উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ। মামুন মিরপুর এলাকার বাসিন্দা। পেশায় চা বিক্রেতা ছিলেন তিনি। তার বাবার নাম মৃত ফজলুল হক। এ ঘটনায় নিহতের বড় ভাই মাসুদ রানা বাদী হয়ে মামলা করেছেন।
মাসুদ রানা অভিযোগ করে গতকাল ভোরের কাগজকে জানান, তার ভাই, মা ও স্ত্রীকে নিয়ে চিকিৎসককে দেখাতে ওই হাসপাতালে যায়। এর মধ্যেই সাইকেল চোর সন্দেহে তার ভাইকে ধরে নিয়ে যায় হাসপাতালে দায়িত্বরত আনসার সদস্যরা। পরে ভেতরে নিয়ে মারধর করা হলে মারা যায় মামুন।

প্রত্যক্ষদর্শী কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, কয়েকজন দুপুর সাড়ে ১২টার দিকে শিশু হাসপাতালের সামনে থেকে নিহত মামুনকে ধরে হাসপাতালের ভেতরে নিয়ে যায়। সেখানে আনসার সদস্য ও অ্যাম্বুলেন্স চালকরা মিলে তাকে মারধর করে। মারধর করার কিছু সময় পরেই তার মৃত্যু হয়।
এ বিষয়ে বাংলা নগর থানার উপ-পরিদর্শক (এসআই) এ এস এম আল মামুন বলেন, নিহত মামুন রবিবার সকালে শেরেবাংলা নগর এলাকায় একটি মাদক নিরাময় কেন্দ্রে চিকিৎসা শেষে দুপুরের দিকে শিশু হাসপাতালের সামনে এসে ঘোরাফেরা করছিলেন। এ সময় তাকে চোর সন্দেহে মারধর করা হয়। এতে ঘটনাস্থলেই মামুন মারা যান। এ ঘটনায় একটি মামলা হয়েছে বলে জানান তিনি।
ঘটনার পর ঘটনাস্থল শিশু হাসপাতাল পরিদর্শন করেন শেরেবাংলা থানার অফিসার ইনচার্জ (ওসি) উৎপল বড়–য়া। তিনি সাংবাদিকদের বলেন, সিসিটিভি ফুটেজ সংগ্রহের কাজ চলছে। আমরা কাজ করছি। তদন্ত শেষে বিস্তারিত বলা সম্ভব হবে। মারধরের কারণ জানতে চাইলে ওসি বলেন, মারধরের কারণ সম্পর্কে জানা যায়নি। শুনেছি, জনতা গণধোলাই দিয়েছে। আনসার সদস্যরা ও অ্যাম্বুলেন্স চালকরা মারধর করেছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা কাজ করছি। তদন্ত শেষে বিস্তারিত বলা সম্ভব হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়