প্রকাশনা অনুষ্ঠানে বক্তারা : রাখী দাশ পুরকায়স্থ ছিলেন আপাদমস্তক দেশপ্রেমিক

আগের সংবাদ

বধ্যভূমি দেখার দায়িত্ব কার : সারাদেশে ৫ হাজারের বেশি বধ্যভূমি, ২২ বছরে ২০টি বধ্যভূমি সংরক্ষণ হয়েছে

পরের সংবাদ

সহযোগীসহ ঘাতক গ্রেপ্তার : শ্রীনগরে উদ্ধার মা ও মেয়ের লাশের পরিচয় মিলেছে

প্রকাশিত: মার্চ ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

অধীর রাজবংশী, শ্রীনগর (মুন্সীগঞ্জ) থেকে : শ্রীনগরে লেপে মোড়ানো মা-মেয়ের লাশ উদ্ধারের ১ বছর পর তাদের পরিচয় মিলেছে। গত বুধবার রাতে পলাতক স্বামী শাহীন পাহার ও অটোচালক মো. হাশেমকে ঢাকা থেকে গ্রেপ্তার করেছে মুন্সীগঞ্জ জেলা পিবিআই।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ২০২২ সালের ৮ মার্চ দুপুরে শ্রীনগর উপজেলার কোলাপাড়া ইউনিয়নের ব্রাক্ষম পাইকশা গ্রামের একটি পতিত জমি থেকে লেপে মোড়ানো এক তরুণীর ও তার কন্যা শিশুর লাশ উদ্ধার করে পুলিশ। মুন্সীগঞ্জ পিবিআইয়ের ইন্সপেক্টর শাহিনুর আলমের ওপর মামলাটির তদন্তের দায়িত্ব পড়ে। স্বামী শাহীন পাহারের সন্ধানে নেমে ১ বছর পর বুধবার রাতে তাকে ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়। শাহীনের স্বীকারোক্তির ভিত্তিতে গ্রেপ্তার করা হয় অটোচালক মো. হাশেমকে।
গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে লাশ উদ্ধারের ঘটনাস্থলে এসে শাহীন পাহার জানায়, রিমতা তার দ্বিতীয় স্ত্রী। তার বাবার বাড়ি পাবনা সদর উপজেলায়। দ্বিতীয় স্ত্রীকে সে কামারগাঁও এলাকায় ভাড়া বাড়িতে রেখে গোপনে সংসার করত। তাদের সংসারে আমেনা নামে এক কন্যা সন্তানের জন্ম হয়। এরপর শাহীনের প্রথম স্ত্রী দ্বিতীয় বিয়ের বিষয়টি জেনে যায়। এ নিয়ে তাদের মধ্যে প্রায়ই ঝগড়া হতো। এ নিয়ে ৭ মার্চ রাতে শাহীনের সঙ্গে তার দ্বিতীয় স্ত্রী রিমতারও ঝগড়া হয়। ঝগড়ার একপর্যায়ে শাহীন তার স্ত্রীকে শ্বাসরোধে হত্যা করে। পরে ৮ মাসের শিশু কন্যা আমেনাকেও একই কায়দায় হত্যা করে। লাশ গুম করার জন্য লেপ দিয়ে মুড়িয়ে বেঁধে রাখে। পরে তার পূর্ব পরিচিত অটোরিকশা চালক হাশেমকে ডেকে আনে। রাত পৌনে ১টার দিকে লাশ কোলাপাড়া ইউনিয়নের দক্ষিণ পাইকশা এলাকায় রাস্তার পাশে ফেলে পালিয়ে যায়। এরপর সে সিলেট, শরীয়তপুরসহ দেশের বিভিন্ন স্থানে লুকিয়ে থাকে। সর্বশেষ সে ঢাকায় অবস্থান নেয়। শাহীন পাহার বালাসুর নতুন বাজার এলাকার তৈয়ব পাহারের প্রথম স্ত্রীর সন্তান। তার প্রথম স্ত্রীর ঘরে ২ ছেলে সন্তান রয়েছে। অটোরিকশা চালক মো. হাশেমের বাড়ি টাঙ্গাইল। সে এই এলাকায় ভাড়া থেকে অটোরিকশা চালাতো। মামলাটির তদন্তকারী কর্মকর্তা মুন্সীগঞ্জ পিবিআইয়ের ইন্সপেক্টর শাহিনুর আলম জানান, ২ লাশের পরিচয় পাওয়া গেছে।
ঘাতক স্বামী ও অটোচালককে গ্রেপ্তার করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়