প্রকাশনা অনুষ্ঠানে বক্তারা : রাখী দাশ পুরকায়স্থ ছিলেন আপাদমস্তক দেশপ্রেমিক

আগের সংবাদ

বধ্যভূমি দেখার দায়িত্ব কার : সারাদেশে ৫ হাজারের বেশি বধ্যভূমি, ২২ বছরে ২০টি বধ্যভূমি সংরক্ষণ হয়েছে

পরের সংবাদ

বিচারপতির ভাতিজি হত্যা মামলায় তিন দিনের রিমান্ডে স্বামী

প্রকাশিত: মার্চ ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : যৌতুক না পেয়ে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের ভাতিজিকে পিটিয়ে হত্যা মামলায় তার স্বামী মির্জা সাখাওয়াত হোসেনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বৃহস্পতিবার মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামিকে ৫ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার উপপরিদর্শক চয়ন সাহা। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শান্ত ইসলাম মল্লিকের আদালত তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে গত ১৮ মার্চ আসামিকে গ্রেপ্তার করে পুলিশ।
মামলার এজাহার থেকে জানা যায়, ফাতেমা নাসরিন ও মির্জা সাখাওয়াত হোসেনের দীর্ঘ ১৯ বছরের দাম্পত্য জীবন। তাদের ১৭ বছরের একটি কন্যাসন্তান রয়েছে। বিয়ের পর থেকেই সাখাওয়াত বিভিন্ন সময় ফাতেমার কাছে যৌতুক দাবি করে আসছিলেন। ঠাকুরগাঁওয়ে ফাতেমার পৈতৃক বাড়ি বিক্রি করে এক কোটি টাকা এনে দেয়ার জন্য চাপ দিতেন তিনি। কিন্তু ফাতেমা রাজি না হওয়ায় সাখাওয়াত ক্ষিপ্ত হন। ফাতেমাকে মানসিক ও শারীরিক নির্যাতন করতে থাকেন। এতে নারী নির্যাতন আইনে একটি মামলা করেন ফাতেমা। ওই মামলায় সাখাওয়াত গ্রেপ্তার হন। পরে তিনি জামিনে বের হয়ে আবারো যৌতুকের টাকার জন্য ফাতেমাকে চাপ দিতে থাকেন। গত ৮ মার্চ যৌতুকের টাকার জন্য সাখাওয়াত ফের চাপ দেন। এতে ফাতেমা প্রতিবাদ করলে ধারালো বটি ও মশলা বাটার কাঠের বাটনা দিয়ে ফাতেমার মাথা থেঁতলে দেন সাখাওয়াত। এছাড়া শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম করেন।
সর্বশেষ যখন সাখাওয়াত তার স্ত্রীকে ধারালো অস্ত্র দিয়ে জবাই করতে উদ্যত হন, তখন তাদের সন্তান এসে বাধা দেয়। পরে ফাতেমাকে দ্রুত উদ্ধার করে হাসপাতালে নিলে ১৭ মার্চ রাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় ১৮ মার্চ ভিকটিমের বড় বোন আরজিনা বেগম বাদী হয়ে মোহাম্মদপুর থানায় একটি মামলা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়