প্রকাশনা অনুষ্ঠানে বক্তারা : রাখী দাশ পুরকায়স্থ ছিলেন আপাদমস্তক দেশপ্রেমিক

আগের সংবাদ

বধ্যভূমি দেখার দায়িত্ব কার : সারাদেশে ৫ হাজারের বেশি বধ্যভূমি, ২২ বছরে ২০টি বধ্যভূমি সংরক্ষণ হয়েছে

পরের সংবাদ

পরিকল্পনামন্ত্রী : বর্তমানে খাদ্যপণ্যের বাজার স্বাভাবিক রয়েছে

প্রকাশিত: মার্চ ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি : বর্তমানে দেশের খাদ্যপন্যের বাজার স্বাভাবিক রয়েছে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি। তিনি বলেছেন৭, সরকার রমজানে দ্রব্যমূল্য স্বাভাবিক রাখতে বাজারে মনিটরিং করছে।
গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় শান্তিগঞ্জ উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২২-২৩ অর্থবছরে আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির মাধ্যমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণের কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পরিকল্পনামন্ত্রী বলেন, সুনামগঞ্জ বোরো ফসলের শস্যভাণ্ডার। সুনামগঞ্জসহ বোরো জমির পাশাপাশি পতিত জমিকে চাষের আওতায় আনতে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করছে সরকার। সিলেট অঞ্চলে লন্ডন প্রবাসীদের জমি অনেক পতিত রয়েছে। এ অঞ্চলের বেশির ভাগ জমিতে বছরে একটি মাত্র ফসল বোরো অথবা আমন ধান হয়, আর বাকী সময় পতিত থাকে। এ বিপুল পতিত জমিকে চাষের আওতায় আনতে হবে।
শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামানের সভাপতিত্বে ও কৃষি কর্মকর্তা খন্দকার সোহাইল আহমেদের পরিচালনায় অনুুষ্ঠানে অন্যদের মাঝে বক্তব্য রাখেন শান্তিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, শান্তিগঞ্জ থানার ওসি খালেদ চৌধুরী প্রমুখ। শেষে কৃষকদের মধ্যে সার, বীজ বিতরণ করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়