প্রকাশনা অনুষ্ঠানে বক্তারা : রাখী দাশ পুরকায়স্থ ছিলেন আপাদমস্তক দেশপ্রেমিক

আগের সংবাদ

বধ্যভূমি দেখার দায়িত্ব কার : সারাদেশে ৫ হাজারের বেশি বধ্যভূমি, ২২ বছরে ২০টি বধ্যভূমি সংরক্ষণ হয়েছে

পরের সংবাদ

গজারিয়া : বিনামূল্যে পুষ্টিকর দুধ খাবে ১৪০ শিক্ষার্থী

প্রকাশিত: মার্চ ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : গজারিয়ায় একটি বিদ্যালয়ের ১৪০ জন শিক্ষার্থীকে আগামী ৩ বছর বিনামূল্যে খাওয়ানো হবে পুষ্টিকর দুধ। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলার ইমামপুর ইউনিয়নের চর সাহেবানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ স্কুলমিঙ্ক কর্মসূচির উদ্বোধন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল্লাহ আল মাহফুজের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন গজারিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জিএম রাশেদুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আতাউর রহমান নেকি খোকন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মমতাজ বেগম, ইমামপুর ইউপি চেয়ারম্যান হাফিজুজ্জামান খান জিতু, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল মোতালর, প্রধান শিক্ষক খবির আহমেদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গজারিয়া উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আতাউর রহমান ভুইয়া।

আয়োজকরা জানান, প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় এ কর্মসূচিতে আগামী ৩ বছর ওই বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক থেকে ৫ম শ্রেণি পর্যন্ত ১৪০ জন শিক্ষার্থীকে স্কুল খোলা থাকার দিনগুলোতে টিফিনের সময় ২০০ মিলিলিটার করে দুধ পান করানো হবে। শিক্ষার্থীদের প্রাণিজ পুষ্টির জোগান, স্কুলের প্রতি আরো আগ্রহী করে তোলা ও স্থানীয় খামারিদের দুধ বিক্রি সহজ করবে এই কর্মসূচি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়