ছিনতাইকারী থেকে দুবাইয়ের স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান

আগের সংবাদ

বিশুদ্ধ পানি ছাড়াই স্বাস্থ্যসেবা! : উপকূলীয় হাসপাতালগুলোতে বিশুদ্ধ পানির সংকট, দেশের ২১ শতাংশ হাসপাতালে নেই বিশুদ্ধ পানির ব্যবস্থা

পরের সংবাদ

সাফ চ্যাম্পিয়নশিপ এবার বেঙ্গালুরুতে

প্রকাশিত: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সাফ চ্যাম্পিয়নশিপের এবারের আসর ভারতে অনুষ্ঠিত হবে এমন তথ্য জানা গিয়েছিল আগেই। তবে ভারতের ঠিক কোন রাজ্যে সাফ আয়োজিত হবে সেই ব্যাপারে নিশ্চিত কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি আগে। গতকাল নির্ধারিত হলো সাফের ভেন্যু। ২০২৩ সালের সাফ চ্যাম্পিয়নশিপ গড়াবে বেঙ্গালুরুতে। আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে গতকাল বিষয়টি নিশ্চিত করে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন।
সাফ চ্যাম্পিয়নশিপের এবারের আসর শুরু হবে আগামী ২১ জুন এবং চলবে আগামী ৩ জুলাই পর্যন্ত। এর আগে সাতটি দেশ নিয়েই মাঠে গড়ানোর কথা ছিল টুর্নামেন্টটি। তবে ফিফা থেকে শ্রীলঙ্কা নিষেধাজ্ঞা পাওয়ায় শেষ পর্যন্ত ছয়টি দল নিয়ে অনুষ্ঠিত হতে পারে সাফ। খুব দ্রুতই টুর্নামেন্টটির ড্র অনুষ্ঠিত হবে বলে সংবাদ সম্মেলনে জানায় অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন। ভারতের মাটিতে সাফ অনুষ্ঠিত হওয়াতে শুরু থেকেই দেখা দেয়া নানা প্রতিবন্ধকতা। এর মধ্যে উল্লেখযোগ্য একটি হল পাকিস্তান দলের ভারতে যাওয়া নিয়ে শঙ্কা। তবে সেই বিষয়েও সমাধান করা হয়েছে। ভারতে পাকিস্তান দলের খেলতে যাওয়া নিয়ে সর্বোচ্চ সহযোগিতা করার আশ্বাস দিয়েছে ভারত।
এর আগে কোন দেশ এবারের সাফ চ্যাম্পিয়নশিপ আয়োজন করতে চায় এমন তথ্য আহ্বান করে আবেদনের সুযোগ দেয়া হলে আগ্রহ প্রকাশ করে একমাত্র নেপাল।
তবে সাফের সঙ্গে চুক্তি করা পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ‘স্পোর্টস পার্টনার ইন্টারন্যাশনাল’-এর চাহিদা ছিল ভারত। পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের চাহিদা পূরণের ভারতের বেঙ্গালুরুতে আয়োজিত হতে চলেছে এবারের সাফ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়