আশালতা : নজরুলের উত্থান-পতনময় জীবনের এক অবিচ্ছেদ্য নাম

আগের সংবাদ

বর্ষায় জলাবদ্ধতার আশঙ্কা চট্টগ্রাম নগরবাসীর : চসিক-চউক ব্যস্ত দোষারোপে

পরের সংবাদ

বিরোধপূর্ণ জমিতে ঘর তুলে দখলের চেষ্টা : সিংগাইর

প্রকাশিত: মার্চ ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি : নালিশী ভূমিতে বাউন্ডারি দেয়াল উচ্ছেদের দেওয়ানি মামলা থাকা সত্ত্বেও পুনরায় ওই জায়গায় ঘর তুলে দখলের পাঁয়তারা চলছে। ঘটনাটি ঘটেছে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের পূর্ব বাস্তা মৌজায়। অবৈধ দখল ঠেকাতে মামলার বাদী পূর্ব বাস্তা গ্রামের তিলামুদ্দিনের ছেলে মো. ফারুক হোসেন আদালতে নিষেধাজ্ঞার আবেদন করেছেন বলে জানা গেছে।
সম্প্রতি সিংগাইর মানিকগঞ্জ সহকারি জজ আদালতে ওই জায়গার ওপর অস্থায়ী নিষেধাজ্ঞার জন্য আবেদন করেন। মামলায় বিবাদী করা হয়েছে একই গ্রামের মৃত আব্দুল বারেকের ছেলে তারেক হোসেন, মিঠুন হোসেন, সিদ্দিক হোসেন ও মৃত কফিল উদ্দিনের ছেলে সাইদ এবং তার ছেলে সোহাগ ওরফে শামীমকে। আদালত মামলাটি শুনানীর জন্য দিন ধার্য্য রেখেছেন বলে জানা গেছে। এরই মধ্যে একাধিকবার ওই জায়গায় ঘর তুলে দখলের চেষ্টা করছে বলে স্থানীয় বাসিন্দারা জানান।
সরজমিনে এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা যায়, বিরোধপূর্ণ ওই জায়গা বিবাদীরা পুনরায় দখলের চেষ্টা করে। এ ঘটনায় দুপক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে বাদী ফারুকের পিতার থানায় লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোনো মুহূর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছেন স্থানীয়রা। মামলার বাদী মো. ফারুক হোসেন বলেন, এ নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে অভিযোগ করলে সেখানে তারা হাজির হননি। পরে আমি আদালতের শরণাপন্ন হয়ে ওই বাউন্ডারি দেয়াল উচ্ছেদের মামলা করি। মামলা চলমান অবস্থায় তারা দফায় দফায় দখলের চেষ্টা করছে।
এদিকে, বিবাদী তারেক হোসেন বলেন, জায়গা পুনর্দখলের ঘটনা সত্য নয়। আদালতে চলমান উচ্ছেদের মামলার রায় যা হয় আমরা মেনে নিব। সিংগাইর থানার ধল্লা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. রফিকুল ইসলাম বলেন, তারেক হোসেন গং নিজেদের জায়গা দাবি করে ঘর তুলে দখলের চেষ্টা করেছিল। দুপক্ষের মধ্যে উত্তেজনার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দিয়েছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়