শেয়ারট্রিপ : অনলাইনে তারিখ পরিবর্তন ও রিফান্ড সেবা চালু

আগের সংবাদ

চিকিৎসা ব্যয়ে পিষ্ট রোগীরা : চিকিৎসায় রোগীর নিজস্ব ব্যয় প্রায় ৭০ শতাংশ, সবচেয়ে বেশি ব্যয় ওষুধ কিনতে- ৬৫ শতাংশ

পরের সংবাদ

মির্জা ফখরুল ইসলাম : আওয়ামী লীগ জোর করে সব করতে চায়

প্রকাশিত: মার্চ ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের ‘বডি কেমিস্ট্রিতে’ দুটো বিষয় আছে। একটি সন্ত্রাস। তারা জোর করে সব করতে চায়। আরেকটা হচ্ছে চুরি। প্রতিটি ক্ষেত্রে চুরি করে।
গতকাল বৃহস্পতিবার সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আগামীর বাংলাদেশ বিনির্মাণে ২৭ দফা রূপরেখার গুরুত্ব ও অপরিহার্যতা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে শরিক ১২ দলীয় জোট এ সভার আয়োজন করে।
১২ দলীয় জোটের সমন্বয়ক ও জাতীয় পার্টির (জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দারের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বাংলাদেশ এলডিপির চেয়ারম্যান আবদুল করিম আব্বাসী, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আবদুর রকিব প্রমুখ।
ফখরুল বলেন, বর্তমান সরকার অত্যন্ত সুপরিকল্পিতভাবে রাষ্ট্রের মূল স্তম্ভগুলো ধ্বংস করছে। জনগণের যে চুক্তি, সেটা ভেঙে দিয়েছে। একটি গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থার প্রধান ফটক হচ্ছে নির্বাচন। এই নির্বাচন ব্যবস্থাকে তারা সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছে।
বিএনপির মহাসচিব দাবি করেন, তত্ত্বাবধায়ক সরকারের জন্য জামায়াতে ইসলামী ও জাতীয় পার্টি নিয়ে আওয়ামী লীগ ১৭৩ দিন হরতাল করেছিল। সেই হরতালে শেরাটনের সামনে গানপাউডার দিয়ে বাসে ১১ জনকে পুড়িয়ে মেরেছে। এখন বলছে, তত্ত্বাবধায়ক সরকার কোনো সভ্য দেশে নেই। সরকার জোর করে ক্ষমতায় আছে, তারা মধ্যযুগীয় বর্বরদের চেয়েও খারাপ বলে মন্তব্য করেন মির্জা ফখরুল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়