ভারত মিয়ানমার থাইল্যান্ড : কানেক্টিভিটি প্রকল্পে যুক্ত হতে আগ্রহী বাংলাদেশ

আগের সংবাদ

শুভ জন্মদিন পিতা

পরের সংবাদ

তালতলী : উপজেলা চেয়ারম্যান রেজবিউলের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

আমতলী (বরগুনা) প্রতিনিধি : বরগুনার তালতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আ.লীগের সভাপতি মো. রেজবিউল কবির জমাদ্দার (৪২) বিরুদ্ধে বরগুনা জেলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে মামলা দায়ের করা হয়েছে। গত মঙ্গলবার দুপুরে ওই ট্রাইব্যুনালে মামলার আবেদন করে তালতলী উপজেলার তালতলীপাড়া এলাকার বাসিন্দা মো. ছগির হোসেন নামের এক ব্যক্তি। শুনানি শেষে আদালতের বিচারক মো. নাহিদ হোসেন মামলাটি আমলে নিয়ে ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্টকে (সিআইডি) তদন্তের নির্দেশ দেন। ওই মামলায় আরো বিবাদীরা হলেন- একই উপজেলার তুলাতলী এলাকার মৃত আ. সালামের ছেলে আবুল (৪৫) এবং তালতলীপাড়ার মৃত গগন জমাদ্দারের ছেলে ইউনুচ জমাদ্দার (৪৫)।
মামলা সূত্রে জানা গেছে, গত ৯ মার্চ দুপুরে মামলার বাদী মো. ছগির হোসেনের ভোগদখলীয় জমিতে স্কেভেটর (ভেকু) মেশিন দিয়ে মাটি কেটে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি সাধন করেন মামলায় উল্লিখিত বিবোধীরা। ওই সময় তিনি জমি থেকে মাটি কাটতে বাধা দিলে বিবাদীরা লোকজন নিয়ে মো. ছগির হোসেনকে দেশত্যাগ করতে চাপ সৃষ্টি করেন। অন্যথায় তাকে মেরে পাঙ্গাশ মাছের ঘেরে ফেলে মাছকে খাওয়ানোর হুমকি দেন। এ সময় তার ডাক চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে ঘটনাস্থল ছেড়ে বিবাধীরা চলে যান।
মামলার বাদী মো. ছগির হোসেন বলেন, ঘটনার পর থেকেই আমি চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। আমাকে এলাকা ছেড়ে চলে যেতে বারবার চাপ দিচ্ছেন বিবাধীরা। তারা আমার বাড়িঘর এবং জমি দখল করে নেয়ার অনবরত হুমকি দিচ্ছে। বিবাধীরা অত্যন্ত প্রভাবশালী। তাই মামলা করার পর তাদের ভয়ে আমি আত্মগোপনে আছি।
মামলার বিষয়ে তালতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আ.লীগের সভাপতি মো. রেজবিউল কবির জমাদ্দার বলেন, মামলার বিষয়ে আমি অবগত নই। তবে দুপুরে কেউ একজন আমাকে ফোন করে বলেছিল।
শত্রæতামূলক যে কেউই আমার বিরুদ্ধে মামলা করতে পারে। আমার বিরুদ্ধে যে মামলাই হোক না কেন তদন্ত করলে তার সত্যতা অবশ্যই বেরিয়ে আসবে। ওই মামলার বাদী পক্ষের আইনজীবী এডভোকেট খাইরুল ইসলাম বলেন, শুনানি শেষে আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়