শাহজালাল বিমানবন্দর : মশা নিয়ন্ত্রণের বিষয়ে তিনজনের মতামত চান হাইকোর্ট

আগের সংবাদ

ফের ‘ভেরিফিকেশন’ নাটক! : মিয়ানমার থেকে আসা ১৭ সদস্যের প্রতিনিধিদল টেকনাফে

পরের সংবাদ

বারপাড়া ইউপি নির্বাচন : স্বতন্ত্র প্রার্থীর ভারে ডুবতে পারে নৌকা!

প্রকাশিত: মার্চ ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি : স্বতন্ত্র প্রার্থীদের ভারে কুমিল্লার দাউদকান্দির বারপাড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে নৌকা প্রার্থীর পরাজয়ের আশঙ্কা রয়েছে। মনোনয়ন পাওয়া আওয়ামী লীগের দলীয় প্রার্থীর চেয়ে স্বতন্ত্র প্রার্থীরা জনপ্রিয় ও বিত্তবান হওয়ায় এই অবস্থা তৈরি হয়েছে। নির্বাচনী প্রচারণায় বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীদের পক্ষে আওয়ামী লীগের বড় একটি অংশের গোপন সমর্থন রয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এছাড়া উপজেলা আওয়ামী লীগের অনেকেই নৌকার প্রার্থীর সঙ্গে প্রকাশ্যে থাকলেও গোপনে বিরোধিতা করছেন বলে জানা গেছে।
সরেজমিনে দেখা গেছে, নির্বাচনে শেষ মুহূর্তের প্রচার প্রচারণা এখন তুঙ্গে। বিশেষ করে সন্ধ্যার পর থেকে গ্রাম এলাকাগুলো নির্বাচনী আমেজে ভরপুর হয়ে ওঠে। গ্রামাঞ্চলের বাজার থেকে শুরু করে চায়ের টেবিল, প্রার্থীদের নির্বাচনী কার্যালয় ঘিরে উৎসবের আমেজ বিরাজ করছে। এ দৃশ্য গভীর রাত পর্যন্ত দেখা যায়। তবে সরকার দলীয় নৌকা মার্কার প্রার্থীর চেয়ে অন্যান্য প্রার্থীদের মাঠে সরব দেখা গিয়েছে। ভোটাররা জানান, আওয়ামী লীগের অনেকেই প্রকাশ্যে স্বতন্ত্র প্রার্থীদের পক্ষে ভোট চাইছেন এবং সমর্থনও জানিয়েছেন।
কেন ভোট চাইছেন নৌকার বিপক্ষে এমন প্রশ্নে নাম প্রকাশ না করার শর্তে অনেকেই জানান, কেন্দ্র থেকে মনোনয়ন দিতে প্রার্থীদের নাম চাওয়া হয়। সে সময় তালিকায় যাদের নাম অগ্রাধিকার ভিত্তিতে দেয়া হয় তাদের অনেকেই মনোনয়ন বঞ্চিত হয়েছেন। ফলে উপজেলা কমিটির কেউ কেউ বিষয়টি মেনে নিতে পারেননি বা মনোনয়নপ্রাপ্ত প্রার্থীকে অনেকেই যোগ্য বলে মনে করছেন না। তাই বিদ্রোহী বা স্বতন্ত্রকে বিজয়ী করতে গোপন মিশনে নেমেছেন তারা। আর এসব বিষয় নৌকার প্রার্থী জানলেও ভোট হারানোর ভয়ে তাদের বিরুদ্ধে এখন মুখ খুলছেন না। নৌকার প্রার্থী মনির হোসেন তালুকদার জানান, নির্বাচন পরবর্তী সময়ে কারা কাজ করেছে তা জনসমক্ষে জানাবেন। নির্বাচনী মাঠে এখনও নেই কেন এবং উপজেলা কমিটির কেউ কেউ গোপনে স্বতন্ত্র প্রার্থীদের পক্ষে কাজ করছেন এমন অভিযোগ অস্বীকার করেছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহিউদ্দিন শিকদার। তিনি বলেন, নৌকার প্রার্থীকে সমাবেশ ডাকার জন্য বলা হলেও তিনি ডাকেননি। তবে আমরা পর্যবেক্ষণ করছি। স্বতন্ত্র প্রার্থীদের পক্ষে কেউ কাজ করলেও সেটা আমার জানা নেই।
উল্লেখ্য, আগামী ১৬ মার্চ বারপাড়া ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। তারা হলেন- মনির হোসেন তালুকদার (নৌকা), মাজহারুল ইসলাম (আনারস), মো. আলাউদ্দিন (ঘোড়া), এ কে আজাদ (টেবিল ফ্যান), আমীর হোসেন (অটোরিকশা), মোহাম্মদ আব্দুল ওয়াদুদ মিয়া (মোটরসাইকেল), নজিবুল বশর সাদ্দাম (রজনীগন্ধা), মো. মোবারক হোসেন (চশমা) ও সুমন মিয়া (টেলিফোন)।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়