শাহজালাল বিমানবন্দর : মশা নিয়ন্ত্রণের বিষয়ে তিনজনের মতামত চান হাইকোর্ট

আগের সংবাদ

ফের ‘ভেরিফিকেশন’ নাটক! : মিয়ানমার থেকে আসা ১৭ সদস্যের প্রতিনিধিদল টেকনাফে

পরের সংবাদ

কাবাডিতে মেসির দেশকে হারাল বাংলাদেশ

প্রকাশিত: মার্চ ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডির উদ্বোধনী ম্যাচে পোল্যান্ডকে হারিয়ে শুভ সূচনা করেছিল বাংলাদেশ। এরপর দ্বিতীয় ম্যাচে লিওনেল মেসির দেশ আর্জেন্টিনাকে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিল লাল-সবুজের প্রতিনিধিরা। শহিদ নুর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে গতকাল ছয়টি লোনাসহ (এক লোনায় দুই পয়েন্ট) ৭২-২৩ পয়েন্টে আর্জেন্টিনাকে হারিয়েছে তরফদার বাহিনী। ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন বাংলাদেশের মিজানুর রহমান।
খেলার প্রথম থেকেই আর্জেন্টিনার ওপর চড়াও হয়ে খেলতে থাকেন সাজুরাম গয়াতের শিষ্যরা। প্রথম রেইডেই বোনাস থেকে এক পয়েন্ট এনে দেন অধিনায়ক তুহিন তরফদার। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি স্বাগতিকদের।
একে একে আট পয়েন্ট তুলে নেন তারা। খেলা শুরুর মাত্র পাঁচ মিনিটের মধ্যেই একটি লোনা আদায় করে তিন পয়েন্ট অর্জন করে বাংলাদেশ। একচ্ছত্র আধিপত্য বিস্তার করে দ্রুতই ১৩-০ পয়েন্টে এগিয়ে যায় স্বাগতিকরা।
অবশ্য পরের রেইডেই প্রথম পয়েন্ট আদায় করে নেয় আর্জেন্টাইনরা। ১৫ মিনিটের মধ্যে তিনটি লোনা আদায় করে নিজেদের আধিপত্যের জানান দেন তুহিন তরফদাররা। চতুর্থ লোনার সময় আর্জেন্টিনার শেষ খেলোয়াড় থমাস পেডারোজো বাংলাদেশের স¤্রাট মিয়াকে ছুঁয়ে এক পয়েন্ট আদায় করেন।
এভাবেই গুটি গুটি করে কিছু পয়েন্ট সংগ্রহ করে আর্জেন্টিনা। ২০ মিনিটে চতুর্থ লোনার মুখ দেখে বাংলাদেশ।
প্রথমার্ধে ৪৪-৮ পয়েন্টে এগিয়ে থেকেই বিরতিতে যান তুহিন তরফদাররা। দ্বিতীয়ার্ধেও আধিপত্য বজায় রেখে খেলতে থাকেন তুহিন, রাসেল, সবুজ, স¤্রাটরা। খেলা শেষ হওয়ার ১২ মিনিট আগেও একটি লোনা পায় বাংলাদেশ। খেলা শেষ হওয়ার দুই মিনিট আগে ষষ্ঠ লোনার মুখ দেখে বাংলাদেশ। শেষ পর্যন্ত ৭২-২৩ পয়েন্টে আর্জেন্টিনাকে হারিয়ে মাঠ ছাড়ে দুবারের চ্যাম্পিয়ন বাংলাদেশ।
দিনের অপর ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ে শ্রীলঙ্কাকে ৩৬-৩২ পয়েন্ট ব্যবধানে হারিয়ে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে শুভ সূচনা করে থাইল্যান্ড।
গত আসরের সেমিফাইনালিস্ট লঙ্কানদের হারাতে রীতিমতো ঘাম ঝরাতে হয়েছে থাই খেলোয়াড়দের। ম্যাচের প্রথমার্ধে ২০-১৬ পয়েন্টে এগিয়ে থাকা থাইদের বিপক্ষে দ্বিতীয়ার্ধে লড়াই জমিয়ে তোলে লঙ্কানরা। তবে শেষ পর্যন্ত থাইল্যান্ডের পেরে ওঠেনি তারা। এছাড়া বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে জয় দিয়ে শুরু করেছে ইন্দোনেশিয়া। প্রতিবেশী মালয়েশিয়াকে ৩৬-২৩ পয়েন্টের ব্যবধানে হারিয়ে জয় নিয়ে মাঠ ছাড়েন ইন্দোনেশিয়ান খেলোয়াড়রা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়