মাদ্রাসা কর্মচারীর কাণ্ড : জাতীয় পরিচয়পত্র ও এমপিওতে ভিন্ন তারিখ!

আগের সংবাদ

যে কারণে দলে নেই মাহমুদউল্লাহ

পরের সংবাদ

বিদ্যুৎ প্রতিমন্ত্রী : জ্বালানিতে আর ভর্তুকি দেয়া হবে না

প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, জ্বালানিতে আর ভর্তুকি দেয়া হবে না। ভোক্তাকে খরচ অনুযায়ী অর্থ দিতে হবে। শতভাগ বিদ্যুতায়নে একটি গ্রামে ১০টা বাড়ি থাকলেও সাবস্টেশন করা হয়েছে। সেখানে ১০০ বছর বিল দিলেও খরচ উঠবে না।
গতকাল রবিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এফবিসিসিআই আয়োজিত বাংলাদেশ বিজনেস সামিট-২০২৩ এর ‘স্ট্র্যাটেজিক অ্যাপ্রোচ ফর এনার্জি সিকিউরিটি টু এটেইন সাসটেইনেবল গ্রোথ’ শীর্ষক সেমিনারে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, ধীরে ধীরে বিদ্যুৎ ও জ্বালানির দাম সমন্বয় করা হবে। বৈশ্বিক সংকটের কারণে জ্বালানি খাতের ভবিষ্যৎ চ্যালেঞ্জের মুখে পড়েছে। ভারত যে দামে জ্বালানি কিনছে, সে দামেই বিক্রি করছে। আমাদের সরকার সিদ্ধান্ত নিয়েছে বিদ্যুৎ ও জ্বালানি খাতে আর কোনো ভর্তুকি দেয়া হবে না। ভোক্তা যতটুকু বিদ্যুৎ খরচ করবে, তার কাছ থেকে সেই পরিমাণ অর্থ নেয়া হবে। শিল্প খাতে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ও জ্বালানি সরবরাহ কোভিড মহামারির কারণে একটু পিছিয়ে পড়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়