মাদ্রাসা কর্মচারীর কাণ্ড : জাতীয় পরিচয়পত্র ও এমপিওতে ভিন্ন তারিখ!

আগের সংবাদ

যে কারণে দলে নেই মাহমুদউল্লাহ

পরের সংবাদ

বাউফল : হস্তান্তরের আগেই ফাটল নবনির্মিত আশ্রয়কেন্দ্রে!

প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি : বাউফলে হস্তান্তরের আগেই এলজিইডির একটি নবনির্মিত বিদ্যালয় কাম আশ্রয়কেন্দ্রে ফাটল ধরেছে। নি¤œমানের নির্মাণসামগ্রী দিয়ে ওই বিদ্যালয় কাম আশ্রয় কেন্দ্রটি নির্মাণ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, উপজেলার নাজিরপুর ইউনিয়নের ৭২নং ছোট ডালিমা সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম আশ্রয়কেন্দ্র নির্মাণের উদ্যোগ নেয় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। ২০২০-২০২১ইং অর্থবছরে দরপত্র প্রক্রিয়া শেষে একেমা এন্ড জেবি নামের পটুয়াখালীর একটি প্রতিষ্ঠান সাড়ে ৫ কোটি টাকার চুক্তিতে ভবনটির নির্মাণকাজ শুরু করেন। এরপর থেকে নি¤œমানের উপকরণ ব্যবহার ও সিডিউল অনুযায়ী কাজ না করার অভিযোগ ওঠে নির্মাতা প্রতিষ্ঠানের বিরুদ্ধে। ইতোমধ্যে ভবনটির শতভাগ কাজ সম্পন্ন দেখিয়ে বরাদ্দকৃত সমুদয় টাকা তুলে নিয়েছেন ওই ঠিকাদারি প্রতিষ্ঠানটি। যে কোনো দিন ভবনটি হস্তান্তর করা হবে। গতকাল রবিবার ভবনটি পরিদর্শনকালে দেখা যায়, নিচ তলার মেঝেতে অসংখ্য ফাটল ধরেছে। পেছনে সিঁড়িটির বিমে বড় ফাটলের সৃষ্টি হয়েছে। এ সময় উপরে ওঠার জন্য নির্মাণ কাজের দায়িত্বে থাকা কেয়ারটেকার মালেক মুন্সিকে গেট খোলার অনুরোধ করলে তিনি চাবি নিয়ে আসার কথা বলে গা ঢাকা দেন।
পরে ফোনে পটুয়াখালী থেকে নির্মাতা প্রতিষ্ঠানের প্রতিনিধি বাপ্পি বলেন, সঠিক নিয়মে সিডিউল মেনেই কাজ সম্পন্ন করা হয়েছে। প্রকল্প তদারকির দায়িত্বে থাকা এলজিইডির উপসহকারী প্রকৌশলী আলী ইবনে আব্বাস বলেন, কিছু স্থানে হেয়ার ক্রাক হয়েছে। এগুলো তেমন ক্ষতিকারক নয়। ওই ফাটলগুলো ঠিক করার নির্দেশ দেয়া হয়েছে।
নাজিরপুর ছোট ডালিমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমা বেগম বলেন, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে। এলজিইডির বাউফল উপজেলা প্রকৌশলী সুলতান হোসেন বলেন, প্রকল্প পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়