মাদ্রাসা কর্মচারীর কাণ্ড : জাতীয় পরিচয়পত্র ও এমপিওতে ভিন্ন তারিখ!

আগের সংবাদ

যে কারণে দলে নেই মাহমুদউল্লাহ

পরের সংবাদ

নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার

প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নওয়াপাড়া (যশোর) প্রতিনিধি : নিখোঁজের আটঘণ্টা পর এক শ্রমিকের লাশ উদ্ধার করেছে নওয়াপাড়া ফায়ার সার্ভিস। গতকাল রবিবার সকালে নওয়াপাড়া ভৈরব নদে পণ্য খালাসের সময় জাহাজ থেকে পড়ে নিখোঁজ হয় হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সাগর বিশ্বাস (৩৫)। বিকাল পৌনে ৬টায় ভৈরব নদের জাহাজের পাশ থেকে লাশটি উদ্ধার করা হয়।
সাগর বিশ্বাস যশোরের বাঘারপাড়া উপজেলার আয়াপুর গ্রামের মো. তোরাফ আলী শিকদারের ছেলে। সে অভয়নগর উপজেলার বাগদা গ্রামে তার মামা মোসলেম উদ্দিনের বাড়িতে থেকে শ্রমিকের কাজ করত।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ভৈরব নদীর নওয়াপাড়া পীরবাড়ি চিশতি ঘাটে এমভি এহসান হাবিব-১ জাহাজ থেকে গম আনলোড করার সময় অভয়নগর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সাগর বিশ্বাস সিড়ির উপর পা পিছলে নদীতে পড়ে যায়। এ সময় অন্যান্য শ্রমিকেরা তাকে পানির মধ্যে খোঁজাখুঁজি করতে থাকে। না পেয়ে তারা নওয়াপাড়া ফায়ার সার্ভিসকে খবর দেয়। খবর পেয়ে নওয়াপাড়া ফায়ার সার্ভিসের একটি টিম ও খুলনা থেকে ফায়ার সার্ভিসের ৭ সদস্যের অপর একটি টিম এসে বেলা পৌনে ১২টায় উদ্ধার কাজ শুরু করে। এরপর সন্ধ্যা পৌনে ৬টায় তার মরদেহ জাহাজের পাশ থেকে উদ্ধার করে। জানা গেছে, এমভি এহসান হাবিব-১ গম ভর্তি জাহাজটি চট্টগ্রাম বন্দর থেকে নওয়াপাড়ায় আনলোড করার জন্যে চিশতি ঘাটে এসে নোঙর করে।
অভয়নগর নওয়াপাড়া হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সভাপতি ফাল্গুন মণ্ডল জানান, গম আনলোড করার সময় সাগর নামে এক শ্রমিক নদীতে পড়ে নিখোঁজ হয়েছে।
ফায়ার সার্ভিস তাকে উদ্ধার করেছে। সাগরের বাবা তোরাফ আলী সিকদার জানান, আমার ছেলে সাগর নওয়াপাড়া হ্যান্ডলিং শ্রমিকের কাজ করত। রবিবার জাহাজ থেকে মাল খালাস করার সময় পা পিছলে সে নদীতে পড়ে যায়। ফায়ার সার্ভিসের লোকজন অনেক চেষ্টা করে তাকে উদ্ধার করেছে।
নওয়াপাড়া ফায়ার সার্ভিস ওয়ার হাউজের ইন্সপেক্টর টিটব শিকদার জানান, খবর পেয়ে খুলনা থেকে ডুবুরি দল এনে যৌথভাবে নদীতে কয়েক দফা তল্লাশি করে নিখোঁজ হওয়ার আট ঘণ্টা পর শ্রমিক সাগরের লাশ উদ্ধার করি। এ সময় অভয়নগর থানা পুলিশ ও নৌপুলিশ উদ্ধার কাজে সহযোগিতা করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়