পার্বত্য শান্তি চুক্তি পর্যায়ক্রমে বাস্তবায়নের অঙ্গীকার

আগের সংবাদ

‘বাংলাদেশ বিজনেস সামিট’ উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়তে বিদেশিদের বিনিয়োগের আহ্বান

পরের সংবাদ

মিথিলা যখন মেঘলা

প্রকাশিত: মার্চ ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

গøামার আর অভিনয়ে নজর কেড়েছেন রাফিয়াত রশীদ মিথিলা। শুধু বাংলাদেশ নয়, ভারতেও রয়েছে তার সমান জনপ্রিয়তা। এবারের নারী দিবসে নতুন খবর জানালেন তিনি। কলকাতায় আরেকটি বাংলা সিনেমা নিয়ে পর্দায় আসছেন বাংলাদেশের অভিনেত্রী রাফিয়াত রশীদ মিথিলা। ওটিটিতে ‘মেঘলা’ ছবিটির নাম ভূমিকায় অভিনয় করেছেন তিনি। ফেসবুকে সিনেমাটির খবর দিয়েছেন মিথিলা নিজে। নির্মাতা অর্ণব মিদ্যার পরিচালনায় এই সিনেমায় অনাথ আশ্রমে বড় হওয়া এক মেয়ের জীবনের গল্পে দেখা যাবে তাকে। বড় হয়ে যে মেয়েটি বিয়ে করে এক চিকিৎসককে। বিয়ের কিছুদিন পর গর্ভবতী মেঘলাকে নিয়ে তার স্বামী আবীর বেড়াতে যায় পাহাড়ে। সেখানে ওই চিকিৎসক নিখোঁজ হন। অনেক খোঁজাখুঁজিতে ব্যর্থ হয়ে আবীরকে ছাড়াই কলকাতায় ফেরেন মেঘলা। স্বামীর অন্তর্ধান রহস্য উদঘাটনে অদ্ভুত সব ঘটনা ঘটতে থাকে মেঘলার জীবনে। সিনেমায় মিথিলার স্বামী আবীরের চরিত্র অভিনয় করেছেন মহানায়ক উত্তর কুমারের নাতি গৌরব চট্টোপাধ্যায়। ‘মেঘলা’ সিনেমার গল্প ও কাজের অভিজ্ঞতা নিয়ে কলকাতার দৈনিক আনন্দবাজারের সঙ্গে কথা বলেছেন মিথিলা। এই অভিনেত্রী বলেন, ‘স্বভাবে শান্ত এক নারীর পরিবার ও অনাগত সন্তানের ওপরে আঘাত এলে সেই নারী কতদূর যেতে পারেন, সেটি তুলে ধরা হয়েছে সিনেমায়।’ মেঘলা সিনেমার শুটিং হয়েছে পাহাড়ি এলাকায়। তবে সিনেমা মুক্তির দিনক্ষণ সম্পর্কে কিছু জানাননি এই অভিনেত্রী। সিনেমাটির প্রসঙ্গে মিথিলা বলেন, ‘নারীর সংগ্রাম নিয়ে সিনেমাটির শুটিং শেষ হয়েছে। পুরোপুরি নারীকে নিয়েই সিনেমা। আমরা শুটিং শেষ করেই নারী দিবসকে সামনে রেখে ঘোষণা দিয়েছি। এই সিনেমায় আমি নাম ভূমিকায় অভিনয় করেছি। অসাধারণ গল্পের একটি সিনেমা। পরিচালক অনেক যতœ নিয়ে সিনেমাটি বানিয়েছেন। আমিও সাধ্যমতো চেষ্টা করেছি অভিনয় করতে। আশা করছি নতুনত্ব এবং ভালো কিছু পাবেন দর্শকরা। মেঘলা চরিত্রে আমাকে শান্ত এক নারীর ভূমিকায় দেখা যাবে।’
ভারতীয় নির্মাতা সৃজিত মুখার্জির সঙ্গে বিয়ের পর কলকাতায় বেশি থাকছেন মিথিলা। ক্যারিয়ারে প্রথমবারের মতো বড়পর্দায় আসেন গত বছর। জুনে একই দিনে অনন্য মামুনের পরিচালনায় মিথিলার প্রথম বাংলাদেশি সিনেমা ‘অমানুষ’ ও পশ্চিমবঙ্গের নির্মাতা শৌভিক কুণ্ডুর পরিচালনায় ‘আয় খুকু আয়’ মুক্তি পায়। মিথিলা অভিনীত ‘নীতিশাস্ত্র’ ও ‘মায়া’ সিনেমা দুটি মুক্তির অপেক্ষায় আছে। এর মধ্যে ‘নীতিশাস্ত্র’ গত বছর কলকাতার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হয়। আর ‘মায়া’ ছবিটি দর্শকরা দেখেন তেলেঙ্গানা বাংলা চলচ্চিত্র উৎসবে। এছাড়া বাংলাদেশে ওয়েব সিরিজ ‘মাইসেলফ অ্যালেন স্বপন’, নির্মাতা গিয়াস উদ্দিন সেলিমের ‘কাজলরেখা’ এবং ‘জ্বলে জ্বলে তারা’ সিনেমায় আগামীতে পর্দায় আসছেন মিথিলা।

:; হেমন্ত প্রাচ্য

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়