সীতাকুণ্ডে বিস্ফোরণ সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের উদ্বেগ

আগের সংবাদ

কেন এত ভবন বিস্ফোরণ? : সেবা সংস্থাগুলোর সমন্বয়ের অভাব, সামর্থ্যরে ঘাটতি আছে রাজউকের

পরের সংবাদ

পাকিস্তান : আত্মঘাতী বোমা হামলায় নিহত ৯ পুলিশ

প্রকাশিত: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে গতকাল সোমবার পুলিশের গাড়িতে আত্মঘাতী বোমা হামলা চালানো হয়েছে। এতে প্রাণ গেছে ওই গাড়িতে থাকা ৯ পুলিশ সদস্যের। পাকিস্তান পুলিশের মুখপাত্র মেহমুদ খান নোতিজাই সংবাদমাধ্যমকে জানান, দক্ষিণ-পশ্চিমাঞ্চলে সিব্বি শহরে এই হামলার ঘটনা ঘটে। শহরটি বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটা থেকে প্রায় ১৬০ কিলোমিটার পূর্বে অবস্থিত।
মেহমুদ খান আরো বলেন, হামলার সময় আত্মঘাতী হামলাকারী মোটরসাইকেল চালিয়ে পুলিশের গাড়ির পাশে চলে আসেন। এরপর বোমার বিস্ফোরণ ঘটান। স্থানীয় হাসপাতাল সূত্রের খবর, এই হামলায় অন্তত সাত পুলিশ আহত হয়েছেন। পাকিস্তানে বিভিন্ন সময় পুলিশের ওপর হামলার ঘটনা ঘটে। তবে এখন পর্যন্ত সর্বশেষ এই হামলার দায় কেউ স্বীকার করেনি।
বেলুচিস্তান পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় একটি প্রদেশ। প্রাকৃতিক গ্যাস ও খনিজ সম্পদে সমৃদ্ধ এই প্রদেশের অধিবাসীরা স্বাধীনতার দাবিতে সোচ্চার। কয়েক দশক ধরে তারা পাকিস্তান সরকারের বিরুদ্ধে সশস্ত্র লড়াই চালিয়ে যাচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়