সীতাকুণ্ডে বিস্ফোরণ সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের উদ্বেগ

আগের সংবাদ

কেন এত ভবন বিস্ফোরণ? : সেবা সংস্থাগুলোর সমন্বয়ের অভাব, সামর্থ্যরে ঘাটতি আছে রাজউকের

পরের সংবাদ

চবি সিন্ডিকেট নির্বাচনে শীর্ষ ৩ পদে ‘সাদা দল’

প্রকাশিত: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সর্বোচ্চ নীতি নির্ধারণী পর্ষদ সিন্ডিকেটে ৪ শিক্ষক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ৫ বছর পর অনুষ্ঠিত ৪ ক্যাটাগরির মাত্র একটি সহকারী অধ্যাপক পদে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্রগতিশীল শিক্ষকদের প্যানেল ‘হলুদ দল’র প্রার্থী নির্বাচিত হয়েছেন। আর সর্বোচ্চ অধ্যাপক পদসহ ৩টি পদেই বিএনপি-জামায়াতপন্থী ‘সাদা দল’র প্রার্থী নির্বাচিত হয়েছেন। গতকাল সোমবার সকাল ৯টা দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে ভোট অনুষ্ঠিত হয়। পরে ফলাফল ঘোষণা করেন প্রধান রিটার্নিং কর্মকর্তা ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ। নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, অধ্যাপক ক্যাটাগরিতে নির্বাচিত হয়েছেন বিএনপি-জামায়াতপন্থি সাদা দলের প্রার্থী ফাইন্যান্স বিভাগের অধ্যাপক ড. অধ্যাপক ড. শামীম উদ্দিন খান, সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে নির্বাচিত হয়েছেন হলুদ দলের ‘বিদ্রোহী’ প্রার্থী অর্থনীতি বিভাগের ড. নঈম উদ্দিন হাছান আওরঙ্গজেব চৌধুরী, সহকারী অধ্যাপক ক্যাটাগরিতে নির্বাচিত হয়েছেন হলুদ দলের বাংলা বিভাগের মোহাম্মদ আলী ও প্রভাষক ক্যাটাগরিতে নির্বাচিত হয়েছেন ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের মো. মোয়াজ্জেম হোসাইন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যাক্ট-১৯৭৩ এর ২৫ (১) (বি) ও ২৫ (২) অনুসারে আগামী ২ বছর সিন্ডিকেট সদস্যের দায়িত্ব পালন করবেন নির্বাচিত সদস্যরা।
এদিকে সিন্ডিকেটে শিক্ষক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হলেও ডিন ও প্রভোস্ট ক্যাটাগরিতে নির্বাচন বাকি রয়ে গেছে। এ কারণে ক্ষোভ প্রকাশ করেছেন জ্যেষ্ঠ শিক্ষকরা।

এছাড়া সিন্ডিকেটে একাডেমিক কাউন্সিল কর্তৃক মনোনীত একজন প্রতিনিধি ও সিনেট কর্তৃক মনোনীত একজন বিশিষ্ট নাগরিকের পদটি শূন্য রয়েছে দীর্ঘদিন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়