চীন-বাংলাদেশ কালচার এন্ড আর্ট নাইট

আগের সংবাদ

কাতারের উদ্যোক্তাদের প্রতি প্রধানমন্ত্রী : জ্বালানি খাতে বিনিয়োগের আহ্বান

পরের সংবাদ

ফরিদপুরে রাজু হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড

প্রকাশিত: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ফরিদপুর শহর প্রতিনিধি : মধুখালী উপজেলার মাঝকান্দি দাসপাড়ার রাজু কুমার সাহা হত্যা মামলায় আসামি মো. জসিম মোল্যাকে (৪০) মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল রবিবার দুপুরে জেলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। আসামি মো. জসিম মোল্যা রাজবাড়ীর বালিয়াকান্দির মৃত মজিদ মোল্যা ছেলে।
মামলার বিবরণীতে জানা যায়, মধুখালী উপজেলার মাঝিকান্দি দাসপাড়া গ্রামের সুমন কুমার সাহার ভবন নির্মাণকাজ ও এর দেখাশোনা করতেন নির্মাণ শ্রমিক জসিম। ২০২১ সালের ২ জানুয়ারি রাতে একা থাকায় সমস্যা হয় এমন অজুহাতে ভবন মালিক সুমনের ছোট ভাই রাজু সাহাকে (২৫) ডেকে নেন জসিম। পরে রাতে রাজুর সঙ্গে থাকা সোনার ব্রেসলেট ও মূল্যবান সামগ্রী ছিনিয়ে নিয়ে তাকে হত্যা করেন জসিম। পরে লাশ বস্তায় ভরে পাশের একটি শৌচাগারে ফেলে পালিয়ে যান তিনি।
এ ঘটনায় নিহত রাজুর মা অরুণা সাহা ৪ জানুয়ারি মধুখালী থানায় জসিমসহ অপর তিন শ্রমিকের নামে হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় তদন্ত শেষে ২০২১ সালের ২৫ মার্চ জসিমকে আসামি করে চার্জশিট আদালতে দাখিল করে মধুখালী থানা পুলিশ। মামলার শুনানি শেষে রবিবার ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ রায় দেন। ফরিদপুরের জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর মো. নওয়াবউদ্দিন মৃধা জানান, পেনাল কোড ১৮৬০-এর ৩০২ ধারায় আসামি জসিমের অপরাধ প্রমাণিত হওয়ায় তাকে মৃত্যুদণ্ড এবং ২০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়