চীন-বাংলাদেশ কালচার এন্ড আর্ট নাইট

আগের সংবাদ

কাতারের উদ্যোক্তাদের প্রতি প্রধানমন্ত্রী : জ্বালানি খাতে বিনিয়োগের আহ্বান

পরের সংবাদ

উইমেন্স লিগে খেলতে পাকিস্তানে জাহানারা

প্রকাশিত: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নারী দিবস উপলক্ষে উইমেন্স লিগ এক্সিবিশনের আয়োজন করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পিএসএল চলার মাঝেই নারী দলের তিনটি প্রদর্শনীমূলক টি-টোয়েন্টি আয়োজন করছে তারা। আর সেখানে জায়গা পেয়েছেন বাংলাদেশের পেসার জাহানারা আলম। গতকাল সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট দিয়ে পাকিস্তানে খেলতে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন জাহানারা নিজেই।
কিছুদিন আগেই নারী আইপিএলে ড্রাফটে নাম থাকলেও দল পাননি জাহানারা আলম। তবে পাকিস্তানের এই টুর্নামেন্টে সুপার উইমেন দলে খেলবেন এই পেসার। অন্য দলটির নাম অ্যামাজন। আগামী ৮, ১০ ও ১১ মার্চ রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হবে প্রদর্শনী ম্যাচগুলো। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশত্যাগের আগে ফেসবুকে দুটি ছবি শেয়ার করে জাহানারা ক্যাপশনে লিখেন, ‘পাকিস্তানে যাচ্ছি, ইনশাল্লাহ।’
জাহানারার দলে অধিনায়ক হিসেবে থাকবেন পাকিস্তানের নিদা দার। আর অ্যামাজনের অধিনায়ক হিসেবে থাকবেন পাকিস্তানের সদ্য সাবেক অধিনায়ক বিসমাহ মারুফ। সমাজে নারীদের প্রতি সামাজিক দায়বদ্ধতার ক্ষেত্র থেকে পিএসএলের মধ্যেই এ ম্যাচগুলো আয়োজন করতে যাচ্ছে পিসিবি। পিএসএলের ম্যাচের টিকিট দিয়েই দেখা যাবে এ ম্যাচগুলো। যেখানে ৮ মার্চের ম্যাচের মধ্যে দিয়ে নারী দিবস উদযাপন করবে পাকিস্তান। আর ১০ মার্চের ম্যাচ দিয়ে স্তন ক্যান্সারের বিষয়ে সচেতনা তৈরি করবে তারা। সর্বশেষ ১১ মার্চের তৃতীয় ও শেষ ম্যাচ দিয়ে শিক্ষার মাধ্যমে নারীর ক্ষমতায়নের অভিপ্রায় তুলে ধরবে দেশটি। টুর্নামেন্টে অংশ নেবে সাতটি দেশের ১০ জন বিদেশি খেলোয়াড়। তারা খেলবে পাকিস্তানি খেলোয়াড়দের সঙ্গে।
সুপার উইমেন দলে জাহানারার সঙ্গে আরো রয়েছেন চামারি আতাপাত্তু, আইমেন আনোয়ার, দানি ইয়াত, সিদ্রা আমিন, ইরাম জাভেদ, লাউরা উলভার্ট, নাতালিয়া পারভেজ, লি তাহুহু, মুনিবা আলী, ওমাইমা সোহেইল, সাদিয়া ইকবাল, শাওয়াল জুলফিকার, সিদ্রা নাওয়াজ, সৈয়দা আরব শাহ, সৈয়দা মাসুমা জাহরা, তুবা হাসান ও নিদা দার। অপরদিকে অ্যামাজান দলে খেলবেন বিসমাহ মারুফ, লাউরেন উইনফিল্ড হিল, আনাম আমিন, আলিয়া রিয়াজ, আরিশা নূর, আয়মান ফাতিমা, সাদাফ শামাস, ফাতিমা খান, ফাতিমা সানা, ঘুলাম ফাতিমা, গুল ফিরোজা, কাইনাত ইমতিয়াজ, লউরা ডিলেনি, মাইয়া বৌচিয়ের, টেস ফ্লিনটফ, নাশরা সিন্ধু, ট্যামি বেউমন্ট ও উম্মে হানি।
পিসিবির এক বিজ্ঞপ্তিতে সুপার উইমেন দলের অধিনায়ক নিদা দার বলেন, ‘এই প্রদর্শনী ম্যাচগুলো আমাদের উদীয়মান খেলোয়াড়দের তাদের প্রতিভা তুলে ধরার সুযোগ করে দেবে। বিদেশের যেসব খেলোয়াড় অংশ নিচ্ছে, তাদের অভিজ্ঞতা থেকে স্থানীয়রা অনেক কিছু শিখতে পারবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়