সাভারে সাংবাদিকের গাড়িতে দুর্বৃত্তদের হানা

আগের সংবাদ

তিন কলেজের শিক্ষার্থীর সংঘর্ষ সায়েন্স ল্যাবে : ঢাকা কলেজ বন্ধ ঘোষণা

পরের সংবাদ

মুজিবুল হক চুন্নু জনগণ নির্বাচন নিয়ে শঙ্কিত

প্রকাশিত: মার্চ ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বর্তমান নির্বাচনী ব্যবস্থায় গণরায়ের পূর্ণ প্রতিফলন ঘটা সম্ভব নয়। জনগণ একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দাবি করে। যেখানে জনগণের রায়ের প্রতিফল ঘটবে। আগামী নির্বাচন কোন প্রক্রিয়ায় হবে জনগণ এখনো জানে না। সংসদ নির্বাচন নিয়ে দেশের সাধারণ মানুষ শঙ্কিত। গতকাল শনিবার জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি আয়োজিত এক মতবিনিময় সভায় এসব কথা বলেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু।
বর্তমান নির্বাচনী ব্যবস্থায় গণরায়ের পূর্ণ প্রতিফলন ঘটবে না উল্লেখ করে চুন্নু বলেন, সরকারি দল নিজেদের অধীনে নির্বাচন করতে চায়। অন্য একটি দল (বিএনপি) তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন নিয়ে আন্দোলন করছে। এই দুই দলই তাদের অতীত বক্তব্যে এই ব্যবস্থাকে অকার্যকর প্রমাণ করেছে। উভয় দলই জনগণকে ধোঁকা দেয়ার মন্ত্র হিসেবে গণতন্ত্রকে ব্যবহার করছে। আর ক্ষমতায় গিয়ে সাংবিধানিক প্রতিষ্ঠান ধ্বংস করেছে। আমরা ক্ষমতায় গেলে নির্বাচন পদ্ধতির আমূল পরিবর্তন করব।
স্বাস্থ্যখাতের দুর্নীতিকে সীমাহীন উল্লেখ করে তিনি বলেন, চিকিৎসা মানুষের মৌলিক অধিকার। কিন্তু, স্বাস্থ্যখাতে সীমাহীন দুর্নীতি, অব্যবস্থাপনা, অনিয়ম, অদক্ষতায় এই মৌলিক অধিকার এখন সাধারণ মানুষের কল্পনামাত্র। সেবার অঙ্গীকার করা ডাক্তাররা ট্রেড ইউনিয়নের মতো সংগঠন করে অসুস্থ রোগীদের জিম্মি রেখে আন্দোলন করে। এটা জাতির দুর্ভাগ্য। চিকিৎসার উন্নয়নে কোনো সরকার কার্যকর উদ্যোগ নেননি। আমরা প্রতিটি উপজেলায় জেনারেল হাসপাতাল প্রতিষ্ঠা করে চিকিৎসক নিয়োগ দিয়েছিলাম। জাতীয় পার্টি ক্ষমতায় গেলে এই খাতটি ঢেলে সাজিয়ে উন্নত চিকিৎসা ব্যবস্থা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেবে।
জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি লিয়াকত হোসেন খোকার সভাপতিত্বে ও স্বেচ্ছাসেবক পার্টির সাধারণ সম্পাদক বেলাল হোসেনের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন জাপা চেয়ারম্যানের উপদেষ্টা সেলিম উদ্দিন, এডভাকেট লিয়াকত, ভাইস চেয়ারম্যান জসীম উদ্দিন ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন খান প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়