উপাচার্য ড. মশিউর রহমান : সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে অপসংস্কৃতি রুখতে হবে

আগের সংবাদ

সংস্কারের বিরূপ প্রভাব বাজারে : আইএমএফের শর্ত মেনে গ্যাস-বিদ্যুতে ভর্তুকি প্রত্যাহার করায় সার্বিক মূল্যস্ফীতি বেড়েছে

পরের সংবাদ

মেসির উপহার : বিশ্বকাপজয়ী সতীর্থরা পেলেন স্বর্ণে মোড়ানো আইফোন

প্রকাশিত: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : নিজের শেষ বিশ্বকাপে এসে শিরোপা জয়ের পর উচ্ছ¡াসের কমতি ছিল না আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির। দেশের মানুষ, পরিবার এবং সতীর্থদের সঙ্গে বিশ্বকাপ জয়ের উদযাপন করেছেন তিনি। এবার সতীর্থদের জন্য নতুন সুখবর দিয়েছেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা। কাতার বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়া আর্জেন্টিনা দলের খেলোয়াড় ও স্টাফসহ ৩৫ জনকে স্বর্ণের প্রলেপ দেয়া বিশেষ মডেলের আইফোন ১৪ উপহার দিচ্ছেন মেসি। বিষয়টি নিশ্চিত করেছে আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’।
স্বর্ণের প্রলেপ দেয়া বিশেষ মডেলের এই ফোনটির পেছনে আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশনের (এএফএ) লোগো, তিনটি তারকা, খেলোয়াড়ের নাম ও জার্সি নম্বর খোদাই করা হয়েছে। সঙ্গে ‘বিশ্বকাপ চ্যাম্পিয়ন ২০২২’ লেখাও রয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সান এর বরাত দিয়ে টিওয়াইসি স্পোর্টস জানায়, এই ৩৫টি আইফোনের পেছনে ২ লাখ ১০ হাজার ডলার খরচ করেছেন মেসি। ফোনগুলো তৈরি করে আইডিজাইন গোল্ড নামে একটি প্রতিষ্ঠান। তাদের প্রধান নির্বাহী কর্মকর্তা বেনজামিন লিওনস সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে লেখেন, ‘বিশ্বকাপ ফাইনাল জেতায় লিওনেল মেসির পক্ষ থেকে তার সতীর্থ ও স্টাফদের জন্য ৩৫টি সোনার প্রলেপ দেয়া আইফোন ১৪ উপহার দেয়া ছিল সম্মানের ব্যাপার।
মেসি আইডিজাইন গোল্ডের সবচেয়ে বিশ্বস্ত গ্রাহকদের একজন। বিশ্বকাপ ফাইনালের কয়েক মাস পর তিনি আমাদের সঙ্গে যোগাযোগ করেন। দুর্দান্ত বিশ্বকাপ জয় উদযাপনের জন্য তিনি সমস্ত খেলোয়াড় এবং দলের স্টাফদের জন্য একটি বিশেষ উপহার চেয়েছিলেন। আমি তার নামসহ স্বর্ণের আইফোন দেয়ার পরামর্শ দিয়েছিলাম এবং তিনি এই আইডিয়াটি পছন্দ করেছিলেন।’
তিনি আরো জানান, ‘মুঠোফোনগুলো ২৪ ক্যারেটে তৈরি এবং গত শনিবার সেগুলো মেসির বাসায় পৌঁছে দেয়া হয়। জাতীয় দলের সহখেলোয়াড়দের সঙ্গে এ মাসের শেষে দেখা হবে মেসির।’ বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর মার্চে দুটি প্রীতি ম্যাচ খেলতে মাঠে নামবে আর্জেন্টিনা। এই ৩৫টি আইফোনের পেছনে ২ লাখ ১০ হাজার ডলার খরচ করেছেন আর্জেন্টাইন অধিনায়ক। যা বাংলাদেশি টাকায় প্রায় ২ কোটি ৩০ লাখ টাকা।
আগেই জানা গিয়েছিল বিশ্বকাপ জয় স্মরণীয় করে রাখতে লিওনেল মেসি সতীর্থ ও স্টাফদের জন্য বিশেষ এবং দর্শনীয় কিছু করতে চেয়েছিলেন। কাতার বিশ্বকাপের ফাইনালে লুসাইল স্টেডিয়ামে ফ্রান্সকে হারিয়ে ২০২২ বিশ্বকাপের চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। নির্ধারিত সময় ও অতিরিক্ত সময়ে ৩-৩ গোলে ড্র থাকলে খেলা গড়ায় টাইব্রেকারে। যেখানে ফ্রান্সকে ৪-২ গোলে হারায় আলবিসেলেস্তেরা।
টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন মেসি। এর আগে গত মাসে ফিফা বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হন মেসি। করিম বেনজেমা ও কিলিয়ান এমবাপ্পেকে হারিয়ে সপ্তমবারের মতো জেতেন এই পুরস্কার।
১০ ফেব্রুয়ারি প্রাথমিকভাবে মনোনীত ১৪ জন ফুটবলারের মধ্য থেকে পুরুষ ফুটবল জাতীয় দলের কোচ ও অধিনায়ক, সাংবাদিক এবং ফিফার ওয়েবসাইটে দেয়া ফুটবলপ্রেমীদের ভোটে তিনজনের নাম ঘোষণা করেছিল ফিফা। এই তিনজনের মধ্য থেকে ৫২ ভোট পেয়ে প্রথম হন মেসি। আর দ্বিতীয় হওয়া এমবাপ্পে পান ৪৪ ভোট। তৃতীয় স্থানে থাকা বেনজেমা পান ৩৪ ভোট। মেসি তার ক্যারিয়ারে ১টি বিশ্বকাপ জয়ের পাশাপাশি জিতেছেন সর্বোচ্চ ৭টি ব্যালন ডি’অর। এছাড়া তার ঝুলিতে রয়েছে ৩ বার ইউরোপের সেরা খেলোয়াড়ের পুরস্কার। ২২ বার হয়েছেন ইউরোপের শীর্ষ গোল স্কোরার। জিতেছেন অলিম্পিকে স্বর্ণপদক। এছাড়া দেশের হয়ে একটি কোপা আমেরিকা কাপ জয়ের পাশাপাশি জিতেছেন ফিনালোসোমিয়া। ১০ বার হয়েছেন ইউরোপের সেরা খেলোয়াড়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়