শালুক আন্তর্জাতিক সাহিত্য সম্মিলন ১০ মার্চ

আগের সংবাদ

ই-টিকেটের নামে ‘ফাঁকিবাজি’ : টিকেট দিতে অনীহা কন্ট্রাকটরের, টিকেটের বিষয়ে যাত্রীরাও উদাসীন, মনিটরিং ব্যবস্থা অপ্রতুল

পরের সংবাদ

স্ত্রীর গালে থাপ্পড়ে ১ হাজার ফুট দূরে থাকার সাজা

প্রকাশিত: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : টিকটকে লাইভ (সরাসরি) ভিডিও করছিলেন স্বামী-স্ত্রী। একপর্যায়ে স্ত্রীর গালে চড় মেরে বসেন ওই ব্যক্তি। আর এতেই কপাল পোড়ে তার। পড়েন আইনি গ্যাঁড়াকলে। অবশেষে বিষয়টি আদালতে গড়ায়। নারীর প্রতি সহিংসতার দায়ে এক বছরের কারাদণ্ড হয়েছে ওই ব্যক্তির। যদিও তার স্ত্রী স্বামীর বিরুদ্ধে অভিযোগ আনতে রাজি ছিলেন না; কিন্তু দেশের আইন মেনে কারাবাস এড়াতে পারেননি তিনি।
ঘটনাটি স্পেনের উত্তরাঞ্চলীয় শহর সোরিয়াতে। গত ২৮ জানুয়ারি সকালে টিকটকে লাইভে আসেন ওই দম্পতি। অংশ নেন একটি লাইভ বা সরাসরি ‘ব্যাটেলে’, যেখানে ভুক্তভোগী নারীর সঙ্গে তার স্বামী ছাড়াও আরো দুই পুরুষ ছিলেন। তারা মারামারি করবেন, আর তা সরাসরি টিকটকে দেখানো হবে- এমনটাই ছিল নিয়ম। পরে দর্শকদের ভোটে একজন বিজয়ী নির্বাচিত হবেন।
সরাসরি ভিডিওর একপর্যায়ে স্ত্রীর গালে কষিয়ে চড় মারতে দেখা যায় অভিযুক্ত ব্যক্তিকে। এতে কেঁদে ফেলেন ওই নারী। পরে এ ভিডিও ভাইরাল হয়। ছড়িয়ে পড়ে আলোচনা-সমালোচনা। যদিও ভুক্তভোগী নারী অভিযোগ আনতে নারাজ ছিলেন; কিন্তু আইনি ঝামেলা এড়াতে পারেননি ওই ব্যক্তি। পুলিশের অভিযোগের পরিপ্রেক্ষিতে গতকাল সোমবার স্পেনের একটি আদালত অভিযুক্ত ব্যক্তিকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন।
ওই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ, তিনি প্রকাশ্যে নারীর প্রতি সহিংস আচরণ করেছেন। এজন্য তাকে এক বছরের জন্য জেলের ঘানি টানতে হবে। এছাড়া তিনি আগামী তিন বছর তার স্ত্রীর ৩০০ মিটারের (১ হাজার ফুট) মধ্যে যেতে পারবেন না। স্ত্রীর কাছ থেকে দূরে থাকতে হবে পুরোটা সময়। এ সময়ের মধ্যে সংগ্রহ করতে পারবেন না কোনো অস্ত্র।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়