শালুক আন্তর্জাতিক সাহিত্য সম্মিলন ১০ মার্চ

আগের সংবাদ

ই-টিকেটের নামে ‘ফাঁকিবাজি’ : টিকেট দিতে অনীহা কন্ট্রাকটরের, টিকেটের বিষয়ে যাত্রীরাও উদাসীন, মনিটরিং ব্যবস্থা অপ্রতুল

পরের সংবাদ

মহেশখালী : আশ্রয়ণ-২ প্রকল্পের ১৪ ব্যারাক হাউস হস্তান্তর

প্রকাশিত: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার ঘটিভাঙ্গায় গৃহহীন ও ছিন্নমূল জনগণের জন্য নির্মিত ১৪টি ব্যারাক হাউস গতকাল স্থানীয় প্রশাসনের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেছে বাংলাদেশ নৌবাহিনী। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতায় এবং সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্ত্বাবধানে বাংলাদেশ নৌবাহিনী এই ব্যারাক হাউসসমূহ নির্মাণ করে। প্রতিটি ব্যারাক হাউসে ০৫টি করে মোট ৭০টি ইউনিট রয়েছে। যার প্রতিটিতে একটি করে পরিবার থাকতে পারবে। প্রতিটি ব্যারাক হাউসে পৃথক পৃথক রান্নাঘর ও বাথরুমের সুবিধা রয়েছে। আনুষ্ঠানিকভাবে নির্মিত এসব ব্যারাক হাউসসমূহ আজ স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়।
উল্লেখ্য, বাংলাদেশ নৌবাহিনী গত ২৯ নভে¤¦র ২০২১ হতে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় এ ব্যারাক হাউসসমূহ নির্মাণের কাজ শুরু করে। আইএসপিআর
পাশাপাশি কমান্ডার চট্টগ্রাম নৌ অধীনস্থ নোয়াখালী জেলার হাতিয়া উপজেলায় ৬০টি, ভোলা জেলার লালমোহন ও মনপুরা উপজেলায় ২২টি এবং চট্টগ্রাম জেলার সন্দ¡ীপ উপজেলায় ২০৮টি প্রকল্পের নির্মাণকাজ চলমান রয়েছে। নির্মাণ কার্যক্রম শেষ হলে আরো ১,৪৫০টি ভূমিহীন পরিবারের বাসস্থান নিশ্চিত করা সম্ভব হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়