শালুক আন্তর্জাতিক সাহিত্য সম্মিলন ১০ মার্চ

আগের সংবাদ

ই-টিকেটের নামে ‘ফাঁকিবাজি’ : টিকেট দিতে অনীহা কন্ট্রাকটরের, টিকেটের বিষয়ে যাত্রীরাও উদাসীন, মনিটরিং ব্যবস্থা অপ্রতুল

পরের সংবাদ

দক্ষিণেই খুশি অদিতি

প্রকাশিত: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন ডেস্ক : আজকাল দক্ষিণের ছবিতেই তাকে বেশি দেখা যাচ্ছে অভিনেত্রী অদিতি রাও হায়দারিকে। তামিল, তেলেগু, মালায়ালম ছবিতে চুটিয়ে কাজ করছেন এ দক্ষিণি নায়িকা। কিন্তু দক্ষিণি ছবি কেন! হিন্দি কেন নয়?
সম্প্রতি সে বিষয়ে মুখ খুুলছেন অদিতি। অভিনেত্রীর কথায়, দক্ষিণের ফিল্ম নির্মাতারা বলিউডের থেকে বেশি প্রতিভার কদর করতে জানেন। তাই হিন্দি ছবিতে কাজ না পেলেও তিনি ভাবেন না। অদিতি ২০০৬ সালে মালায়ালম ছবি ‘প্রজাপতি’ দিয়ে অভিনয় দুনিয়ায় পা রাখেন। পরবর্তী সময়ে ‘দিল্লি ৬’, ‘ইয়ে সালি জিন্দেগি’, ‘রকস্টার’, ‘লন্ডন প্যারিস নিউইয়র্ক’, ‘মার্ডার-৩’ এবং ‘পদ্মাবত’র মতো ছবিতে কাজ করেছেন অদিতি। পরবর্তী সময়ে মণি রতœমের ‘কাতরু ভেলিয়াইদাই’, ‘চেক্কা চিভান্থা ভানাম’ ছবিতে অভিনয় করে আলোচনায় উঠে আসেন আদিতি। সম্প্রতি এক সাক্ষাৎকারে অদিতিকে প্রশ্ন করা হয়, হিন্দি ছবির নির্মাতারা দক্ষিণের মতো আপনার প্রতিভার সঠিক ব্যবহার করেনি, এই কথায় আপনি কি সহমত?
উত্তরে অদিতি বলেন, ‘হ্যাঁ, এই কথাটা আজকাল আমাকে অনেকেই বলছেন। অদিতির কথায়, ‘আমি এমন একটি পরিবার থেকে এসেছি যেখানে আমার মা, দাদি পরিচিত লেখক। তবে আমি বুঝতে পেরেছিলাম যে ভাষা, বর্ণ, ধর্ম কোনো কিছু গল্প বলার পথে বাধা নয়। একটা গল্প একটা অনুভূতিকে তুলে ধরে, তা সে যেকোনো ভাষাতেই হতে পারে।’ অদিতিকে ৩ মার্চ থেকে জিফাইভে দেখা যাবে ওয়েব সিরিজ ‘তাজ-ডিভাইডেড বাই ব্লাড’-এ। এটি একটি পারিবারিক গল্পের সিরিজ, যেটা ১০টি পার্টে দেখানো হবে। অদিতি ছাড়াও এ ফ্যামিলি ড্রামায় অভিনয় করেছেন, ধর্মেন্দ্র, তাহা শাহ বাদুসা, সন্ধ্যা মৃদুল এবং শুভম কুমার মেহরা প্রমুখ।
সিরিজে অদিতি আনারকলির ভূমিকায় অভিনয় করেছেন।
এ ছাড়াও সঞ্জয় লীলা বানসালির ‘হিরামান্ডি’তেও অভিনয় করেছেন অদিতি, যা শিগগিরই মুক্তি পাবে ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়