মহাখালীতে অভিযান : তিন রেস্টুরেন্টকে তিন লাখ টাকা জরিমানা

আগের সংবাদ

শ্রমবাজারে সম্ভাবনার হাতছানি : সৌদি আরব ও মালয়েশিয়ায় সংকট দেখা দিলেও ইউরোপে সম্ভাবনার হাতছানি

পরের সংবাদ

রাণীশংকৈলে গণহারে চুরি

প্রকাশিত: মার্চ ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় গণহারে বেড়েছে চুরি। এতে মসজিদের ব্যাটারি ও দান বক্সও রেহাই পাচ্ছে না। এদিকে পুলিশ প্রশাসন বলছে আমরা কি মসজিদ পাহারা দেব।
খোঁজ নিয়ে জানা যায়, উপজেলাজুড়ে ব্যাপকহারে চুরি বেড়েছে। ১ মাসের ব্যবধানে পদমপুর এলাকার রায়েস আলীর মোবাইল, বাইসাইকেল ও নগদ টাকা, কেউটানের সোহেল রানার ২টি গরু, বলিদ্বারার হুমায়ুন কবিরের গোডাউনের নগদ ৮৫ হাজার টাকা, সুমনের বিভিন্ন মালামালসহ ৩০ হাজার টাকা, নেকমরদ যদুয়ারে হাবিবুর রহমানের ১টি গরু, আবু সাইদ ইউসুফ আলীর স্বর্ণাঙ্কারসহ ৫ লাখ টাকা, পারকুন্ডার সুজন রায়ের ১টি গরু, আনারুলের ২টি গরু, কুমোরগঞ্জ কমিউনিটি ক্লিনিকের মোটর, টিউবওয়েল, চোপড়া প্রাথমিক বিদ্যালয়ের মোটর, ভরনিয়া উচ্চ বিদ্যালয়ের ল্যাপটপ চুরি হয়েছে। তাছাড়া আমজুয়ান মসজিদের ব্যাটারি, আমজুয়ান সামসিয়া মসজিদের ব্যাটারি, ফুলবাড়ি মসজিদের ব্যাটারি, খঞ্জনা মসজিদের ব্যাটারি, বিলপাড়া ও বলিদ্বারা মসজিদের দান বক্স ও পৌরসভা ৫২টি মসজিদের মধ্যে ২০টি মসজিদে সোলার ব্যাটারি চুরি হয়েছে। মসজিদে চুরির ঘটনায় মুসল্লিরা ক্ষোভ প্রকাশ করেছেন। এদিকে উপজেলার কুখ্যাত চোরের সর্দার আমিরুল ইসলাম আমিরকে (৩৫) গত রবিবার রাতে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। আমির উপজেলার সন্ধারই আগাটলা গ্রামের মতিবর রহমান ওরফে নাইবুলের ছেলে।
আমিরের বিরুদ্ধে ঠাকুরগাঁও, দিনাজপুরসহ বিভিন্ন জেলায় বাড়ির সদস্যদের চেতনানাশক মেডিসিন এক্সপ্রে (অজ্ঞান) করে ঘরের স্বর্ণালঙ্কারসহ বিভিন্ন দামি জিনিসপত্র চুরি, বিভিন্ন দোকানপাটে চুরির ঘটনায় একাধিক মামলা রয়েছে। আমির চোরকে উত্তরবঙ্গের মধ্যে চোরদের মূল হোতা বা সর্দার বলা হয়। সে রংপুর বিভাগের চেতনাশাক, মোটরসাইকেল, দোকান ও বাড়িতে চুরি চক্রের প্রধান হোতা।

একটি বিরাট সঙ্গবদ্ধ চোর চক্র তার হাতে নিয়ন্ত্রিত। তাকে গত দুমাস ধরে গ্রেপ্তারের চেষ্টা চালিয়ে অবশেষে রাণীশংকৈল থানা পুলিশের একটি চৌকস দল তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।
থানার অফিসার ইনচার্জ গুলফামুল ইসলাম মণ্ডল জানান, তার বিরুদ্ধে ইতোমধ্যে ৭টি মামলার গ্রেপ্তারি পরোয়ানা ছিল। এছাড়াও রাণীশংকৈল থানার চুরির ঘটনায় আরেকটি মামলা দিয়ে মোট ৮টি মামলার অভিযোগে তাকে গত সোমবার বিকালে জেল হাজতে পাঠানো হয়েছে। মসজিদে চুরির ঘটনায় তিনি আরো বলেন, মসজিদ কি আমরা পাহাড়া দেব? এর দ্বায়িত্ব হচ্ছে মসজিদ কমিটির। আমরা চোরের সন্ধানে অভিযান চালিয়ে যাচ্ছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়