বিপিএসএ’র পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

আগের সংবাদ

শেখ হাসিনার চমক ‘চুপ্পু’ : রাষ্ট্রপতি পদে আর কোনো প্রার্থী না থাকায় মনোনয়ন বৈধ হলে নির্বাচন কমিশন আজই চুপ্পুকে বিজয়ী ঘোষণা করবে

পরের সংবাদ

হ্যাকারওয়ান বাগ হান্ট সমাপ্ত

প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের আইডিয়া প্রকল্প কর্তৃক এবং বাগ বাউন্টির সৌজন্যে অনুষ্ঠিত হয় হ্যাকারওয়ান বাগ হান্ট ২০২৩ কনটেস্ট। প্রত্যেকেরই একজন হ্যাকার প্রয়োজন- সেøাগানকে সামনে রেখে শনিবার ৪ ফেব্রুয়ারি রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে আয়োজিত হয় বাগ হান্ট প্রতিযোগিতা। ইথিক্যাল হ্যাকারদের অংশগ্রহণে দিনব্যাপী এই আয়োজনে সকাল থেকেই চলে কনটেস্ট। এই আয়োজনটিতে প্রাথমিকভাবে সারাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রায় ২৫০ জনের বেশি মেধাবী ইথিক্যাল হ্যাকার অনলাইনে অংশ নেন। পরবর্তীতে নির্বাচিত সেরা ৫০ জনকে নিয়ে আয়োজন করা হয় অনুষ্ঠানের চূড়ান্ত গালা-রাউন্ড। দিনব্যাপী অনুষ্ঠানটি বিসিসি ভবনের অডিটরিয়ামে তিনটি ধাপে সাজানো হয়। সকালে অনুষ্ঠানটির প্রথম ধাপে আয়োজনের উদ্বোধন ঘোষণা করেন আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক ও যুগ্ম সচিব মো. আলতাফ হোসেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে শুরু হয় মেধাবী ইথিক্যাল হ্যাকারদের নিয়ে লাইভ হ্যাকিং সেশন। সেখানে অংশগ্রহণকারীগণ সরাসরি ওয়েব প্ল্যাটফর্মের নিরাপত্তাজনিত ত্রæটিসমূহ খুঁজে বের করেন।
অনুষ্ঠানের শেষ ধাপে কনফারেন্স সেশন আয়োজনসহ পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়। হ্যাকার ওয়ান বাগ হান্ট ২০২৩ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক ও অতিরিক্ত সচিব (গ্রেড-১) রণজিৎ কুমার। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিজিটাল উদ্যোক্তা ও উদ্ভাবন ইকো-সিস্টেমের প্রকল্প পরিচালক আবুল ফাতাহ মো. বালিগুর রহমান, আইডিয়া প্রকল্পের সিনিয়র পরামর্শক সিদ্ধার্থ গোস্বামী, কমিউনিকেশন্স বিষয়ক পরামর্শক সোহাগ চন্দ্র দাস, পরামর্শক আবুল কালাম এহসানুল কালাম আজাদ, পরামর্শক মো. মোমেনুল ইসলাম, ইস্টার্ন ব্যাংক লিমিটেডের হেড অফ ইনফরমেশন সিকিউরিটি আবুল কালাম আজাদ এবং বিটলসের চিফ সাইবার অপারেশন অফিসার শাহী মির্জা- সহ আরো অনেকে। বাগ হান্ট ২০২৩ ইভেন্টে চ্যাম্পিয়ন হয়ে ২৫ হাজার টাকা জিতে নিয়েছেন নাইটমেয়ার্স।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়