বিপিএসএ’র পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

আগের সংবাদ

শেখ হাসিনার চমক ‘চুপ্পু’ : রাষ্ট্রপতি পদে আর কোনো প্রার্থী না থাকায় মনোনয়ন বৈধ হলে নির্বাচন কমিশন আজই চুপ্পুকে বিজয়ী ঘোষণা করবে

পরের সংবাদ

ক্রিয়েটেরদের সুরক্ষায় টিকটকে বাড়তি সুবিধা

প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বিশ্বের অন্যতম জনপ্রিয় বিনোদন প্ল্যাটফর্ম টিকটক ক্রিয়েটরদের বাড়তি সুরক্ষায় নতুন কিছু নীতিমালা এনেছে। টিকটকের বেশিরভাগ কমিউনিটি সদস্য নীতিমালা অনুসরণ করলেও অল্প কিছু সংখ্যক ব্যবহারকারি যারা প্রতিনিয়তই নীতি লঙ্ঘন করেন। বারবার নীতি লঙ্ঘন করা সেসব ব্যবহারকারীদের প্রতিহত করতে টিকটক আপডেটেড অ্যাকাউন্ট এনফোর্সমেন্ট সিস্টেম তৈরি করেছে। টিকটক বিশ্বাস করে, এই পরিবর্তন খুব দক্ষতা ও দ্রুততার সঙ্গে ক্ষতিকর সব কনটেন্ট এবং অ্যাকাউন্ট সরিয়ে ফেলতে পারবে। উল্লেখ্য, যারা বারবার নীতি লঙ্ঘন করছেন তাদের প্যাটার্ন বিশ্লেষণ করে দেখা গেছে, ৯০ শতাংশ একই ফিচার ব্যবহার করে নীতিমালা লঙ্ঘন করছেন এবং ৭৫ শতাংশ একই ক্যাটাগরিতে বারবার নীতিমালা লঙ্ঘন করছেন। ফলে যারা নীতিমালা লঙ্ঘন করছে তাদের প্ল্যাটফর্ম থেকেই সরিয়ে দিচ্ছে। নতুন সিস্টেমে যদি কেউ টিকটকের কমিউনিটি গাইডলাইন লঙ্ঘনের মত কনটেন্ট পোস্ট করেন, কনটেন্টটি সরিয়ে অ্যাকাউন্টকে একটি স্ট্রাইক দেয়া হবে। যে অ্যাকাউন্টগুলো নীতি এবং ফিচারগুলো দিয়ে খুব বেশি সংখ্যক ক্রমবর্ধমান স্ট্রাইক পাবে তাদের প্ল্যাটফর্ম থেকে স্থায়ীভাবে নিষিদ্ধ করা হবে। একেকটি স্ট্রাইকের মেয়াদ শেষ হবে ৯০ দিন পর। আর গুরুর নীতিলঙ্ঘনের জন্য প্রথম স্ট্রাইকের উপরই স্থায়ী নিষেধাজ্ঞা জারি করারও বিধান থাকছে। ক্রিয়েটরদের ওপর প্ল্যাটফর্মের সমর্থন বাড়াতে, অ্যাপে ক্রিয়েটরদের নতুন এই ফিচারগুলো দেবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়