ডিএসসিসি মেয়র : হানিফ ফ্লাইওভারের নিচে সৌন্দর্যবর্ধন করা হবে

আগের সংবাদ

নির্বাচনী বছরে কর্মসংস্থানে জোর : বেকার ৩ কোটি ৩৯ লাখ ৮৭ হাজার, সরকারি পদ খালি সাড়ে ৩ লাখের বেশি

পরের সংবাদ

সাভারে কৃষিমন্ত্রী : উন্নয়ন ঠেকাতে ষড়যন্ত্র করছে একটি মহল

প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. আজিম উদ্দিন, সাভার (ঢাকা) থেকে : টেকসই খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে দেশে সার, বীজসহ কৃষি উপকরণের কোনো দাম বাড়ানো হবে না বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক।
গতকাল বৃহস্পতিবার দুপুরে সাভারের বিরুলিয়ার খাগান এলাকায় ব্র্যাক সিডিএম মিলনায়তনে সার্কভুক্ত দেশসমূহে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জনে খাদ্য ও পুষ্টি নিরাপত্তা শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে মন্ত্রী এসব কথা বলেন।
বাংলাদেশ এগ্রিকালচারাল এক্সটেনশন নেটওয়ার্ক (বায়েন) ও ভারতের পার্টিসিপেটরি রুরাল ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ সোসাইটি (প্রাডিস) যৌথভাবে তিনদিনব্যাপী এ সম্মেলনের আয়োজন করেছে।
কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এ সময় আরো বলেন, গতকাল সারাদেশে ছয়টি সংসদীয় আসনের যে উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে সেই নির্বাচনে বিরোধী দল অংশগ্রহণ করেনি। তাই ভোটারদের উপস্থিতি খুবই কম হয়েছিল। কিন্তু ২০২৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে ভোটাররা ঠিকই উপস্থিত হয়ে ভোট দিবে জানিয়ে তিনি আরো বলেন, আশুলিয়া ও ঢাকার ধামরাইসহ দেশের বিভিন্ন স্থানে যারা ফসলি জমি নষ্ট করে মাটি কেটে ইটভাটায় বিক্রি করছে তাদের বিরুদ্ধে খুব শিগগিরই তালিকা তৈরি করে ব্যবস্থা নেয়া হবে এবং যারা অবৈধ হাউজিং করেছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে জানিয়ে তিনি আরো বলেন, উন্নয়ন বাধাগ্রস্ত করতে একটি মহল সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, তাদের কোনো ষড়যন্ত্রই আমাদের উন্নয়ন বাধাগ্রস্ত করতে পারবে না বলেও বলেন তিনি।
বায়েনের সভাপতি ও কৃষি সম্প্রাসারণ অধিদপ্তরের সাবেক মহাপরিচালক হামিদুর রহমানের সভাপতিত্বে প্রাডিসের সিনিয়র এডভাইজর ভিভি সাডামাতে, খাদ্য ও কৃষি সংস্থার বিশেষ প্রতিনিধি দানিয়েল গুস্তাফসন, বাংলাদেশ প্রতিনিধি রবার্ট সিম্পসন, বায়েনের সাধারণ সম্পাদক সেকান্দর আলী, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন ভূইয়া প্রমুখ বক্তব্য রাখেন। তিনদিনব্যাপী এ সম্মেলনে ভারত, শ্রীলঙ্কা, নেপাল, ভুটান ও বাংলাদেশের ৩৫০ জন প্রতিনিধি অংশগ্রহণ করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়