ডিএসসিসি মেয়র : হানিফ ফ্লাইওভারের নিচে সৌন্দর্যবর্ধন করা হবে

আগের সংবাদ

নির্বাচনী বছরে কর্মসংস্থানে জোর : বেকার ৩ কোটি ৩৯ লাখ ৮৭ হাজার, সরকারি পদ খালি সাড়ে ৩ লাখের বেশি

পরের সংবাদ

সাফ অনূর্ধ্ব-২০ শুরু আজ : বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল

প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপ শুরু হচ্ছে আজ। প্রথমদিনেই মাঠে নামবে বাংলাদেশের মেয়েরা। জাতীয় দলের মতো এবার তাদের চোখ শিরোপার দিকে।
স্বাগতিক বাংলাদেশ ছাড়াও এই টুর্নামেন্ট অংশ নেবে ভারত, নেপাল ও ভুটান। ঢাকার কমলাপুর স্টেডিয়ামে সপ্তাহব্যাপী অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। উদ্বোধনী দিনে বিকাল ৩টায় গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামবে ভুটান। আর সন্ধ্যা ৭টায় টাইগ্রেসদের প্রতিপক্ষ নেপাল। গত বছর নেপালের মাটিতে সিনিয়র সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে সাবিনা খাতুনের নেতৃত্বে বাংলাদেশ নারী ফুটবল দল। তাই এই আসের শিরোপায় চোখ লাল-সবুজের প্রতিনিধিদের। গতকাল সংবাদ সম্মেলনে কোচ গোলাম রব্বানী বলেন, ‘মেয়েরা প্রতিনিয়ত উন্নতি করছে। একটা টুর্নামেন্ট থেকে অন্য টুর্নামেন্টে কতটা উন্নতি করছে তা আমরা দেখি। তাদের উন্নতি করাই আমাদের লক্ষ্য। যেহেতু এটা টুর্নামেন্ট, মেয়েদের উন্নতির সঙ্গে সঙ্গে জয়-পরাজয়ের বিষয়টা তো থাকছেই। মেয়েরা বুঝতে পারছে তাদের প্রতি মানুষের ভালোবাসা এবং প্রত্যাশা বেড়ে গেছে। তারা প্রত্যাশা পূরণের চেষ্টা করবে।’
সিনিয়র দলের মতো অনূর্ধ্ব-২০ সাফের শিরোপাও নিজেদের করে নিতে চান বাংলাদেশ দলের অধিনায়ক শামুসন্নাহার জুনিয়র। তিনি বলেন, ‘আমাদের টার্গেট আমরা ফাইনাল খেলব। সেভাবেই আমরা মাঠে নামব। প্রথম ম্যাচে আমরা ভালো শুরু করার লক্ষ্য নিয়েই মাঠে নামব।’
এবারের সাফ অনূর্ধ্ব-২০ নারী টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে। যেখানে টুর্নামেন্টের প্রত্যেক দল একে অপরের বিপক্ষে মোকাবিলা করবে। এরপর সেরা দুই দল আগামী ৯ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টায় মুখোমুখি হবে শিরোপা নির্ধারণী ফাইনালে। বাংলাদেশ দল নেপালের পর ৫ ফেব্রুয়ারি ভারত ও ৭ ফেব্রুয়ারি ভুটানের বিপক্ষে মাঠে নামবে। গ্রুপ পর্বের ম্যাচগুলো হবে সন্ধ্যা ৭টায়। এই টুর্নামেন্টের জন্য বাংলাদেশ অনূর্ধ্ব-২০ নারী দলের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হয়েছে। যেখানে গোলরক্ষক রুপনা চাকমার সঙ্গে অতিরিক্ত গোলরক্ষক হিসেবে আছেন সাথী বিশ্বাস ও ইতি রানী। রক্ষণভাগের দায়িত্বে আছেন সুরমা জান্নাত, আফিদা খন্দকার, নাসরিন আক্তার, কোহাতি কিসকু, ইতি খাতুন ও উন্নতি খাতুন। মাঝমাঠ সামলাবেন অধিনায়ক শামসুন্নাহার জুনিয়র, স্বপ্না রানী, সোহাগী কিসকু, মাহফুজা আক্তার, নওসোন জাহান, মিস রুপা, রেহেনা আক্তার ও হালিমা আক্তার। আর ফরোয়ার্ড হিসেবে আছেন শাহেদা আক্তার রিপা, আকলিমা খাতুন, আনিক তানজুম, আইরিক খাতুন, আফরোজা খাতুন ও সুরভী আকন্দ প্রীতি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়