ডিএসসিসি মেয়র : হানিফ ফ্লাইওভারের নিচে সৌন্দর্যবর্ধন করা হবে

আগের সংবাদ

নির্বাচনী বছরে কর্মসংস্থানে জোর : বেকার ৩ কোটি ৩৯ লাখ ৮৭ হাজার, সরকারি পদ খালি সাড়ে ৩ লাখের বেশি

পরের সংবাদ

উপজেলা চেয়ারম্যান ও মেয়রের পাল্টাপাল্টি জিডিতে উত্তেজনা : পরশুরাম

প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ফেনী প্রতিনিধি : ফেনীর পরশুরামে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন মজুমদার এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সজেল একে অপরের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। জিডিতে দুজন পরস্পরের বিরুদ্ধে প্রকাশ্যে গালাগাল ও হত্যার হুমকির অভিযোগ তোলেন। বিষয়টি নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। দলের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে।
মেয়রের বিরুদ্ধে সাধারণ ডায়েরি করায় গতকাল বৃহস্পতিবার পরশুরাম ব্যবসায়ী সমিতি, বণিক সমিতি ও স্থলবন্দর শ্রমিক সংগঠন প্রতিবাদ সভা করেছে।
গত মঙ্গলবার জিডি করেন কামাল উদ্দিন মজুমদার। জিডিতে তাকে গালিগালাজ ও প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ আনা হয় মেয়র ও তার তিন সহযোগীর বিরুদ্ধে। সহযোগীরা হলেন আবদুল আহাদ চৌধুরী, এনামুল হক ও মো. ইব্রাহিম। গত রবিবার মো. ইব্রাহিম নামে এক শ্রমিক নেতাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে কামালের বিরুদ্ধে একটি জিডি হয়।
চেয়ারম্যানের জিডিতে উল্লেখ করা হয়, দুপুরে পরশুরাম পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডে আবুল বাশার নামের এক ব্যক্তির জানাজায় অংশ নিতে যান কামাল উদ্দিন মজুমদার। তিনি জানাজায় আবুল বাশারের স্মৃতিচারণ করার সময় পৌর মেয়র তার দিকে তেড়ে এসে মাইক্রোফোন কেড়ে নেন। এ সময় মেয়র ও তার তিন সহযোগী কামাল উদ্দিন মজুমদারকে লাঞ্ছিত করেন। পরে তাকে প্রকাশ্যে হত্যার হুমকি দেন মেয়র ও তার সহযোগীরা।
এদিকে রাতে কামাল উদ্দিন মজুমদারসহ চারজনের বিরুদ্ধে থানায় জিডি করেন নিজাম উদ্দিন চৌধুরী। অপর তিনজন হলেন কামালের জামাতা উপজেলা যুবলীগসহ প্রায় ২০ কমিটির সভাপতি ইয়াছিন শরীফ মজুমদার, আবুল কালাম ও নুর ইসলাম সিজান। মেয়রের জিডিতে উল্লেখ করা হয়, জানাজায় মুসল্লিরা বক্তব্য না দিয়ে দ্রুত নামাজ শেষ করার তাগাদা দিলেও কর্ণপাত না করে বক্তৃতা চালিয়ে যাচ্ছিলেন উপজেলা চেয়ারম্যান। এ সময় পৌর মেয়র তাকে বক্তৃতা শেষ করতে বলেন। এতে কামাল ক্ষিপ্ত হয়ে মেয়র ও তার তিন সহযোগীর ওপর ক্ষিপ্ত হয়ে গালিগালাজ করেন। একপর্যায়ে তাদের গুলি করে হত্যার হুমকি দেন। এক বছর ধরে পৌরসভার মেয়র ও তার পরিবারের বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যান কুৎসা রটিয়ে আসছেন বলেও অভিযোগ করা হয়।
এবিষয়ে উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদারের কাছে জানতে চাইলে তিনি ক্ষিপ্ত হয়ে মেয়র ও তার পরিবার নিয়ে অশ্রাব্য ভাষায় গালমন্দ শুরু করেন। মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেল বলেন, জানাজায় মুসল্লিরা দ্রুত বক্তব্য শেষ করতে হৈচৈ করে। আমি চেয়ারম্যানকে দ্রুত শেষ করতে অনুরোধ করেছি মাত্র। তিনি এতে ক্ষিপ্ত হয়ে গালমন্দ শুরু করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়