চট্টগ্রামে ফয়েস লেক বেসক্যাম্প উদ্বোধন

আগের সংবাদ

কাটবে যেসব সংকট : আইএমএফের ৪.৭ বিলিয়ন ডলার ঋণ

পরের সংবাদ

সংবাদ সম্মেলনে অভিযোগ : খালেদা জিয়াকে কটাক্ষ করে কাব্যগ্রস্থ লেখায় হুমকি দিচ্ছে সন্ত্রাসীরা

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জীবন বৃত্তান্ত নিয়ে কটাক্ষ করে ‘হাতিয়ার’ নামের একটি কাব্যগ্রস্থ লেখায় উজ্জ¦ল খান নামে এক ব্যক্তিকে টাঙ্গাইল সদরের বিএনপি ও ছাত্রদলের নেতা পরিচয়ে নানাভাবে হুমকি দেয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে।
গতকাল সোমবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন উজ্জ¦ল খান ও তার মা লতিফা খানম।
লিখিত বক্তব্যে উজ্জ¦ল খান বলেন, ২০০৪ সালের ৩০ মে টাঙ্গাইল জেলা ছাত্রদলের সভাপতি খন্দকার আহমেদ হক শাতিল সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জীবন বৃত্তান্ত নিয়ে লেখা ‘হাতিয়ার’ কাব্যগ্রন্থ সংগ্রহ করেন। সেটি পড়ে ক্ষুদ্ধ হয়ে পরদিন তাকে (উজ্জ্বল) প্রকাশ্যে হত্যার হুমকি দেন শাতিল। এরপর মোবাইল ফোনে কল করে উজ্জ¦লের হাত-পা কাটার হুমকি দেয়া হয়েছে।
উজ্জ¦ল দাবি করেন, তাকে মামলা দিয়ে ফাঁসানোর হুমকি দেয়া হচ্ছে। শাতিল ও তার সহয়োগীদের হুমকির কারণে কেউ তাকে কোনো চাকরি বা কাজ দেন না। তাই অর্থের অভাবে উজ্জ¦ল তার বৃদ্ধা মাকে হাসপাতালে নিয়ে চিকিৎসা করাতে পারছেন না। তিনি বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে অনেক কবিতা লিখে পোস্টার আকারে প্রকাশ করেছেন। কিন্তু অর্থের অভাবে বই আকারে প্রকাশ করতে পারছেন না। বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা লেখায় বিএনপি নেতারা তার উপর আরো বেশি ক্ষুব্ধ হয়েছেন বলে দাবি করেন উজ্জ¦ল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়