চট্টগ্রামে ফয়েস লেক বেসক্যাম্প উদ্বোধন

আগের সংবাদ

কাটবে যেসব সংকট : আইএমএফের ৪.৭ বিলিয়ন ডলার ঋণ

পরের সংবাদ

ভাঙ্গা-ঢাকা হাইওয়ে এক্সপ্রেস : বগাইল টোলপ্লাজা রাতের আঁধারে এখন মৃত্যুকূপ

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. রমজান সিকদার, ভাঙ্গা (ফরিদপুর) থেকে : ভাঙ্গা-ঢাকা হাইওয়ে এক্সপ্রেসের ভাঙ্গার বগাইল টোলপ্লাজা রাতের আঁধারে এখন মৃত্যুকূপে পরিণত হয়েছে। প্রতিরাতেই টোলপ্লাজার ভেতরে ঘটছে দুর্ঘটনা। এতে প্রাণহানিসহ জানমালের ক্ষতি হচ্ছে। গত এক মাসে এই টোলপ্লাজায় ছোট-বড় অর্ধশতাধিক দুর্ঘটনার ঘটনা ঘটেছে। এর মধ্যে ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে ৫টি। এতে প্রাণহানিসহ যানবাহনের ব্যাপক ক্ষতি হয়েছে। ভাঙ্গা ইন্টারএক্সচেঞ্জ ফ্লাইওভার গোলচত্বর থেকে শুরু করে ১ কিলোমিটার লম্বা ও প্রায় ৩০ মিটার উচ্চতা একটি রেল ফ্লাইওভার মিশেছে বগাইল টোলপ্লাজার গোড়ায়। অতি উঁচু থেকে যানবাহনের চালকের নিচের টোলপ্লাজায় থামতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে প্রতিনিয়ত সামনে থাকা যানবাহনের ওপর চড়িয়ে দিচ্ছে। এতে সামনে থাকা যানবাহন দুমড়ে-মুচড়ে একাকার হয়ে যায়। সর্বশেষ গতকাল সোমবার ভোরে একটি কাভার্ডভ্যান টোলপ্লাজার ভেতরে অপর দুটি গাড়িকে চাপা দেয়। এতে তিনটি গাড়ির চালক ও যাত্রী গাড়ির ভেতরে আটকা পড়ে। খবর পেয়ে ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ড্রিল মেশিন দিয়ে কেটে চালকসহ অন্যদের উদ্ধার করে। এর আগে ২৪ জানুয়ারি টোলপ্লাজায় একটি প্রাইভেটকারের ওপর চড়ে যায় দৈত্যাকার একটি ট্রাক। এতে ঘটনাস্থলেই একজন যাত্রী নিহতসহ একাধিক যাত্রী আহত হন। গত ১২ জানুয়ারি একইভাবে অপর একটি প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে টোলপ্লাজার ওপর উঠে যায়। এর কিছুদিন আগে একটি লোকাল বাস নিয়ন্ত্রণ হারিয়ে টোলপ্লাজার ওপর উঠে উল্টে যায়। সে সময় ঘটনাস্থলেই ৫ যাত্রী নিহত ও অনেক যাত্রী আহত হন।
ভাঙ্গা ফায়ার সার্ভিসের কর্মকর্তা আবু জাফর জানান, সোমবার ভোরে বগাইল টোলপ্লাজায় সুন্দরবন কুরিয়ারের একটি কাভার্ডভ্যান টোলপ্লাজায় ভেতরে থাকা টমেটো বোঝাই একটি ট্রাককে ধাক্কা দেয়। টমেটো বোঝাই ট্রাকটি তার সামনে আঙুর বোঝাই একটি ট্রাককে ধাক্কা দেয়। এতে তিনটি ট্রাকই দুমড়ে-মুচড়ে যায়। খবর পেয়ে আমরা ট্রাকের ভেতরে আটকে থাকা চালককে ট্রাকটি কেটে উদ্ধার করি।
বগাইল টোল প্লাজার ব্যবস্থাপক জাকারিয়া হোসেন জানায়, ঘন কুয়াশা ও পর্যাপ্ত আলোর স্বল্পতার কারণে চালকরা তাদের দ্রুতগামী গাড়িটিকে নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়ে সামনে থাকা গাড়িগুলোকে চাপা দেয়। প্রতিদিন ছোট-বড় একাধিক দুর্ঘটনার সম্মুখীন হচ্ছি। বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা গ্রহণ করা হবে। ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তৈমুর আলম জানায়, বগাইল টোলপ্লাজা দিন দিন ভয়াবহ রূপ ধারণ করছে। চালকদের অসাবধানতা, ঘন কুয়াশা, সেই সঙ্গে আলোর স্বল্পতার কারণে প্রতিটি চালক তার গাড়ির নিয়ন্ত্রণ হারাচ্ছে। এতে প্রতিনিয়ত জানমালের ব্যাপক ক্ষতি হচ্ছে। আশা করি, বিষয়টি যথাযথ কর্তৃপক্ষ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়