চট্টগ্রামে ফয়েস লেক বেসক্যাম্প উদ্বোধন

আগের সংবাদ

কাটবে যেসব সংকট : আইএমএফের ৪.৭ বিলিয়ন ডলার ঋণ

পরের সংবাদ

বাদী ওয়াসার এমডি : সমকালের বিরুদ্ধে প্রেস কাউন্সিলে মামলা

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ‘ওয়াসার তাকসিমের যুক্তরাষ্ট্রে ১৪ বাড়ি’ শিরোনামে সমকালে প্রকাশিত সংবাদকে ভিত্তিহীন উল্লেখ করে মানহানির অভিযোগ এনে মামলা করেছেন ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান। গতকাল সোমবার বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বরাবর এ মামলা করেন তিনি। তাকসিমের পক্ষে তার আইনজীবী সৈয়দ মাহসিব হোসেন মামলাটি করেন। ঢাকা ওয়াসার উপপ্রধান জনসংযোগ কর্মকর্তা এ. এম মোস্তফা তারেক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে গতকাল এ তথ্য জানানো হয়।
মামলার আবেদনে বলা হয়, দৈনিক সমকাল পত্রিকায় গত ৯ জানুয়ারি ‘ওয়াসার তাকসিমের যুক্তরাষ্ট্রে ১৪ বাড়ি’ শিরোনামে যে সংবাদ প্রকাশিত হয় তা অসত্য। কাল্পনিক-বানোয়াট তথ্য দেয়া হয়েছে। সামাজিকভাবে ব্লাকমেইল করার অপচেষ্টা করা হয়েছে। এ আপত্তিজনক সংবাদ ছাপানোর বিরুদ্ধে সংশ্লিষ্ট পত্রিকার সম্পাদক এবং প্রকাশক বরাবর প্রতিবাদ পাঠালেও তা ছাপানো হয়নি। এতেই প্রমাণিত হয় উদ্দেশ্যমূলকভাবে এই ধরনের সংবাদ প্রকাশ করা হয়। যা প্রেস কাউন্সিল অ্যাক্ট, ১৯৭৪ এর ১২ ধারার আলোকে প্রতিকার পাওয়ার প্রার্থনা করছি।
বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত ১৫ জানুয়ারি প্রতিবেদক হকিকত জাহান হকিসহ সমকালের সম্পাদক ও প্রকাশকের বিরুদ্ধে ওয়াসার এমডির পক্ষে ব্যারিস্টার এ এম মাসুম স্বাক্ষরিত একটি লিগ্যাল নোটিস পাঠানো হয়। এর আগে ৯ জানুয়ারি প্রকাশিত প্রতিবেদনের প্রতিবাদে একটি প্রতিবাদ লিপিও পাঠানো হয়। যা আজ পর্যন্ত প্রকাশ করেনি সমকাল।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, লিগ্যাল নোটিসে সমকাল সম্পাদক, প্রকাশক ও প্রতিবেদককে নোটিস পাওয়ার পাঁচ দিনের মধ্যে প্রতিবেদনের সত্যতার প্রমাণসহ এর তথ্যসূত্র উল্লেখ করে জবাব দিতে বলা হয়। অন্যথায় দেশের প্রচলিত আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে নোটিসে জানানো হয়। কিন্তু পত্রিকার পক্ষ থেকে নোটিসের কোনো জবাব আসেনি। তাই আজ প্রেস কাউন্সিলে মিথ্যা প্রতিবেদনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়