চট্টগ্রামে ফয়েস লেক বেসক্যাম্প উদ্বোধন

আগের সংবাদ

কাটবে যেসব সংকট : আইএমএফের ৪.৭ বিলিয়ন ডলার ঋণ

পরের সংবাদ

ফটিকছড়ি : শিল্পপতি নাদের খানের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি : এবার অবৈধভাবে টিলা কেটে জলাশয় খনন করার দায়ে পেডরোলো গ্রুপের চেয়ারম্যান নাদের খানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। গত রবিবার রাতে ভূজপুর থানায় মামলাটি দায়ের করেন নারায়ণহাট ইউনিয়ন ভূমি কর্মকর্তা মোহাম্মদ আবু বক্কর। বিষয়টি নিশ্চিত করেছেন থানার ওসি হেলাল উদ্দিন ফারুকী। এদিকে, শিল্পপতি নাদের খানের মালিকানাধীন হালদা ভ্যালি চা বাগানের বিরুদ্ধে বাগান এলাকায় জবর দখল ও টিলা কাটার অভিযোগ থাকলেও এত দিন ধরে ছোঁয়ার বাইরে ছিলেন তিনি। অন্যদিকে, ২০১৭ সালে বন বিভাগের জায়গা অবৈধ দখলে নেয়ায় হালদা ভ্যালির তৎকালীন ব্যবস্থাপক জাহাঙ্গীর আলম ও সহকারী ব্যবস্থাপক রাজিব আহম্মদ জেল খাটেন। এছাড়া বিভিন্ন সময় বাগানের অভ্যন্তরে অবৈধ উপায়ে টিলা ও বনের গাছ কাটায় স্থানীয় নারায়নহাট রেঞ্জ অফিসে ২১টি মামলা করা হয়।
উল্লেখ্য, ২৯ জানুয়ারি রবিবার বাগানের অভ্যন্তরে অবৈধ ভাবে টিলা কেটে লেক খননের খবর পেয়ে হালদা ভ্যালি চা বাগানে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট সাব্বির রাহমান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়