চট্টগ্রামে ফয়েস লেক বেসক্যাম্প উদ্বোধন

আগের সংবাদ

কাটবে যেসব সংকট : আইএমএফের ৪.৭ বিলিয়ন ডলার ঋণ

পরের সংবাদ

নারায়ণগঞ্জে শামীম ওসমান : অরাজকতা সৃষ্টি করে যে কোনোভাবে দেশে ফিরতে চায় তারেক

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, ‘বিএনপি আম্মা গ্রুপ ও ভাইয়া গ্রুপে বিভক্ত। তারেক রহমান বিদেশে থেকে ব্যক্তিস্বার্থে বিএনপির বহু নেতাকর্মীর জীবন ধ্বংস করছে। কারণ তার টার্গেট এই নির্বাচন না, সে অরাজকতা সৃষ্টি করে যে কোনোভাবে দেশে ফিরতে চায়।’
গতকাল সোমবার বিকাল সাড়ে তিনটার দিকে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন চলাকালীন আদালতপাড়ায় এসে সাংবাদিকদের সামনে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, বিএনপি দশ তারিখের পর থেকে খালেদা জিয়ার কথায় দেশ চলবে বলেছিল। এগারো তারিখ তারেক জিয়া বাংলাদেশে আসবে বলেছিল। তখন আমি টেলিভিশনে বলেছিলাম, ঘোড়ার ডিম হবে। ঘোড়াও যেমন ডিম পাড়ে না, তেমনি বিএনপিরও কোনো সুযোগ আছে কিনা আমার মনে হয় না।
শামীম ওসমান বলেন, ‘বিএনপি নির্বাচনে আসবে নাকি আসবে না, এ ব্যাপারে আমাদের কোনো চিন্তা নেই। তবে রাজনীতিবিদ হিসেবে দায়িত্ব নিয়েই বলতে চাই, বিএনপির স্ট্যান্ডিং কমিটির দশজনের মধ্যে নয়জনই নির্বাচনে আসতে চায়। এই বিষয়টা আমি বুঝি, হয়তো তারা সাহস করে বলতে পারে না।’
‘৫৪ জোট, ৫২ জোট এইগুলো দিয়ে কোনো কাজ হবে না। সামনে নির্বাচনী খেলা হবে। এতে জনগণ আমাদের পক্ষে রায় দিবে বলে আমার বিশ্বাস।- যোগ করেন শামীম ওসমান।
জেলা আইনজীবী সমিতির নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, ‘দুপুর সাড়ে তিনটা বাজে। আমি মাত্র আসলাম। নির্বাচন এখনো চলছে। নির্বাচনের পরিবেশ সুন্দর ছিল এইটা আমাদের বড় প্রাপ্তি। ভোটের ফলাফল কী হয় সেটার জন্য আমরা অপেক্ষা করব। অতীতের চেয়েও ভালোভাবে ১৭টি পদেই আমরা জিতব।
সুইডেনে কুরআন পোড়ানোর প্রসঙ্গে শামীম ওসমান বলেন, ‘সুইডেনে কুরআন পোড়ানোর ঘটনায় আমরা তীব্র নিন্দা জানাচ্ছি। আল্লাহর কাছে প্রার্থনা করছি, আবু লাহাবের দুটো হাত যেমন আল্লাহ ধ্বংস করে দিয়েছেন, এই কুরআন পোড়ানোর ঘটনাতেও যারা যুক্ত ছিলেন তাদের বিচারও আল্লাহ করবেন।
তিনি বলেন, জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্র মন্ত্রণালয়কে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই। কারণ সারা পৃথিবীর মধ্যে সবার আগে বাংলাদেশ আনুষ্ঠানিকভাবে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রতিবাদ জানিয়েছে। কুরআন অবমাননা কিংবা অন্য ধর্মকে অবমাননা করা হোক আমরা তা মেনে নিতে পারি না। যারা এই কাজ করেছে তাদের প্রতি ঘৃণা জানাই। যারা এই কাজের প্রতিবাদ করেছেন তাদের সালাম ও শুভেচ্ছা জানাই।
এ সময় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট খোকন সাহা, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন ভূঁইয়া সাজনু প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়