চট্টগ্রামে ফয়েস লেক বেসক্যাম্প উদ্বোধন

আগের সংবাদ

কাটবে যেসব সংকট : আইএমএফের ৪.৭ বিলিয়ন ডলার ঋণ

পরের সংবাদ

দায়িত্ব অবহেলা ও উৎকোচ গ্রহণ : বিসিসির ২ প্রকৌশলীসহ ৬ জন চাকরিচ্যুত

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বরিশাল প্রতিনিধি : দায়িত্ব অবহেলা, সুবিধা পাইয়ে দেয়ার নামে উৎকোচ আদায়সহ বেশ কয়েকটি অভিযোগ প্রমাণিত হওয়ায় বরিশাল সিটি করপোরেশন (বিসিসি)’র দুই প্রকৌশলীসহ ৬ জনকে চাকরিচ্যুত করা হয়েছে। গতকাল সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস। চাকরিচ্যুতরা হলেন- বরিশাল সিটি করপোরেশনের সহকারী প্রকৌশলী (চুক্তিভিত্তিক) বাকিউল্লাহ, উপসহকারী প্রকৌশলী আরিফুল ইসলাম, স্টিমেটর (চুক্তিভিত্তিক) শাওন আকন, কার্য সহকারী (অস্থায়ী) শাহ জালাল, কর আদায় সহকারী নূর হোসেন ও শাহিন হোসেন।
প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস বলেন, মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর নির্দেশে বরিশাল সিটি করপোরেশনের সব সড়কের কাজ ৫ বছরের গ্যারান্টিতে করা হচ্ছে। সেই অনুযায়ী সড়ক নির্মাণকারী প্রতিষ্ঠান কাজ করে এবং সিটি করপোরেশনের সংশ্লিষ্ট শাখার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা কাজও সেভাবেই বুঝে নেন।
তিনি বলেন, বরিশাল নগরীর ধান গবেষণা ইনস্টিটিউট সংলগ্ন সড়ক (ধান গবেষণা রোড) এর নির্মাণকাজ চলছে। তবে সেখানে কাজের মান খারাপ হলেও তা সঠিকভাবে দেখভাল করেননি দায়িত্বরতরা এবং বিষয়টি কর্তৃপক্ষকেও জানায়নি। তাই দায়িত্ব অবহেলার এসব কারণে সহকারী প্রকৌশলী (চুক্তিভিত্তিক) বাকিউল্লাহ, উপসহকারী প্রকৌশলী আরিফুল ইসলাম, স্টিমেটর (চুক্তিভিত্তিক) শাওন আকন, কার্য সহকারী (অস্থায়ী) শাহ জালালকে চাকুরিচ্যুত করা হয়েছে।
এছাড়া ৫ নম্বর ওয়ার্ডের একটি হোল্ডিং নাম্বারের অনুকূলে গ্রাহকের কাছ থেকে তিন অর্থবছরের টাকা নিয়ে সিটি করপোরেশনে কোষাগারে এক অর্থবছরের টাকা জমা দেয় কর আদায় সহকারী নূর হোসেন। বাকি টাকা সে আত্মসাৎ করে বিষয়টি গোপন রাখার চেষ্টা করে তবে লেজার পোস্টিং এর সময় বিষয়টি ধরা পরলে সেই অপরাধে তাকে চাকরিচ্যুত করা হয়। এছাড়া বরিশাল নগরের ৬ নম্বর ওয়ার্ডের এক ব্যক্তির ১০টি হোল্ডিং এর অনুকূলে মেয়র মহোদয় ধার্য কর কমিয়ে দেয়। তারপরও কর আদায় সহকারী শাহিন হোসেন ওই ব্যক্তির কাছ থেকে ১ লাখ ৪০ হাজার টাকা অবৈধভাবে আদায় করে আত্মসাৎ করে। বিষয়টি প্রমাণিত হওয়ায় তাকেও চাকুরিচ্যুত করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়