চট্টগ্রামে ফয়েস লেক বেসক্যাম্প উদ্বোধন

আগের সংবাদ

কাটবে যেসব সংকট : আইএমএফের ৪.৭ বিলিয়ন ডলার ঋণ

পরের সংবাদ

আমির হোসেন আমু : আন্দোলনের নামে মানুষকে হত্যাই বিএনপির রাজনীতি

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, পঁচাত্তরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ড একটি রাজনৈতিক হত্যাকাণ্ড। এর মাধ্যমে দেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে হত্যা করা হয়। পঁচাত্তরের পর একটানা ২১ বছর আওয়ামী লীগ চরমভাবে নির্যাতিত হয়েছিল। কিন্তু ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর ২০০১ সাল পর্যন্ত বিএনপির ওপর একটা টোকাও আমার দেইনি। এটাই হচ্ছে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে পার্থক্য।
গতকাল সোমবার বিকালে জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ আয়োজিত ‘বর্তমান জাতীয় ও আন্তর্জাতিক রাজনৈতিক প্রেক্ষাপটে করণীয়; শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আমির ৃহোসেন আমু বলেন, বিএনপির সমর্থকরা একাত্তরের পরাজিত শক্তি। আন্দোলন-সংগ্রামের নামে মানুষ হত্যা করাই তাদের রাজনীতি। তারা আন্দোলন-সংগ্রামের কথা বলে মানুষ পুড়িয়ে হত্যা ও গাড়িতে অগ্নিসংযোগ করেছে, এ দেশের মানুষ সেগুলো ভুলে যায়নি।
১৪ দলের সমন্বয়ক বলেন, দ্রব্যমূলের ঊর্ধ্বগতিকে পুঁজি করে বিএনপি ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। অথচ সারাবিশ্বেই জিনিসপত্রের দাম বেড়েছে। এটা বুঝেও, তারা না বোঝার ভান করছে। সাধারণ মানুষকে বিভ্রান্ত করছে। তাদের এ ধরনের অপকর্মের বিরুদ্ধে ১৪ দলের নেতাকর্মীদের সোচ্চার থাকতে হবে।
আমু বলেন, জনগণকে সংগঠিত করে বিএনপি-জামায়াতকে মোকাবিলা করা হবে। বিএনপি নির্বাচনে না আসতে নানা টালবাহানা করার কারণ হচ্ছে তাদের জনসমর্থন নেই।
বাসদের আহ্বায়ক কমরেড রেজাউর রশীদ খানের সভাপতিত্বে ও সদস্য সচিব হামিদুল কিবরিয়া চৌধুুরী আজহারের সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু, জাতীয় পার্টি-জেপির প্রেসিডিয়াম সদস্য এজাজ আহম্মেদ মুক্তা, ন্যাপের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ওয়াজেদুল ইসলাম, গণআজাদী লীগের সভাপতি এডভোকেট এস কে সিকদার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, গণতান্ত্রিক মজদুর পার্টির সভাপতি জাকির হোসেন, তরিকত ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী ফারুকী, বাসদ মহানগর কমিটির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম সিকদার, ব্রাহ্মণবাড়িয়া জেলা বাসদের সভাপতি প্রবীর কুমার চৌধুরী রিপন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়