উগ্র মৌলবাদের বিরুদ্ধে গণসংগীত সমন্বয় পরিষদের কর্মসূচি

আগের সংবাদ

গৃহায়ণ ও রাজউকের ১১ উন্নয়ন প্রকল্প উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশের উন্নয়ন হচ্ছে

পরের সংবাদ

সাবেক বিচারপতি আবু বকর সিদ্দিকী আইন কমিশনের নতুন সদস্য

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আইন কমিশনের সদস্য হিসেবে নিয়োগ পেলেন আপিল বিভাগের সাবেক বিচারপতি মো. আবু বকর সিদ্দিকী। তাকে ৩ বছরের জন্য নিয়োগ দেয়া হয়েছে। আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. মুনিরুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে গতকাল বরিবার এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, আইন কমিশন আইন, ১৯৯৬ সনের ১৯নং আইনের ধারা ৫ এর উপধারা (৩) এ প্রদত্ত ক্ষমতাবলে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সাবেক বিচারপতি মো. আবু বকর সিদ্দিকীকে নিয়োগের তারিখ থেকে পরবর্তী ৩ বছরের জন্য আইন কমিশনের সদস্য পদে নিয়োগ দেয়া হলো।
জানা যায়, আবু বকর সিদ্দিকী ১৯৭৯ সালে কুষ্টিয়া বারে আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। তিনি ১৯৮০ সালের ২৩ এপ্রিল মুনসেফ হিসেবে বিচারিক জীবন শুরু করেন। ১৯৯৭ সালে তিনি জেলা জজ হিসেবে পদোন্নতি লাভ করেন। ২০০৯ সালের ৩০ জুন তিনি হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ পান। ২০১৮ সালের ৯ অক্টোবর আপিল বিভাগের বিচারপতি হিসেবে নিয়োগ পান তিনি। ২০২১ সালের ১৫ জুলাই অবসরে যান। তিনি বর্তমান প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর বড় ভাই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়