উগ্র মৌলবাদের বিরুদ্ধে গণসংগীত সমন্বয় পরিষদের কর্মসূচি

আগের সংবাদ

গৃহায়ণ ও রাজউকের ১১ উন্নয়ন প্রকল্প উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশের উন্নয়ন হচ্ছে

পরের সংবাদ

রংপুরের আ.লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা ইলিয়াছ আর নেই

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রংপুর : রংপুর জেলা আওয়ামী লীগের প্রবীণ নেতা বীর মুক্তিযোদ্ধা এডভোকেট ইলিয়াছ আহমেদ গতকাল রবিবার ভোর ৪টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি দুই ছেলে রেখে গেছেন।
রংপুর কোর্ট চত্বরে বেলা সাড়ে ১১টায় প্রথম, এরপর রংপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে দ্বিতীয় এবং বাদ জোহর কৈলাশ রঞ্জন উচ্চ বিদ্যালয় মাঠে তৃতীয় জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে মহানগরীর শালবন মিস্ত্রিপাড়া কবরস্থানে দাফন করা হয়।
বীর মুক্তিযোদ্ধা ইলিয়াছ আহমেদ ১৯৬৭ সালে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত হন। ১৯৭০ সালে তিনি রংপুর কলেজ ছাত্র সংসদের ভিপি ছিলেন। রংপুর মহুকুমা ছাত্রলীগের নেতা থাকা অবস্থায় তিনি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ১৯৭১ সালের ২৩ মার্চ বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন এবং পরে মহান মুক্তিযুদ্ধে তিনি সরাসরি অংশগ্রহণ করেন।
১৯৭৫ সালের ১৫ আগস্ট পরবর্তীতে বিভিন্ন মামলায় নির্যাতনের শিকার হন। ওই সময় তিনি জেলা যুবলীগের সভাপতির দায়িত্ব গ্রহণ করেন। সেই সঙ্গে তিনি জেলা আওয়ামী লীগের যুব সম্পাদকের দায়িত্ব পালন করেন।
প্রবীণ আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা ইলিয়াছ আহমেদের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়