উগ্র মৌলবাদের বিরুদ্ধে গণসংগীত সমন্বয় পরিষদের কর্মসূচি

আগের সংবাদ

গৃহায়ণ ও রাজউকের ১১ উন্নয়ন প্রকল্প উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশের উন্নয়ন হচ্ছে

পরের সংবাদ

মাত্র ৩০ হাজার টাকার জন্য প্রতিবেশীর শিশু সন্তান অপহরণ : গ্রেপ্তার ১

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : প্রতিবেশী পিয়ার মোহাম্মদের (৪৪) সঙ্গে পারিবারিকভাবে সম্পর্ক গড়ে তুলে মো. জুয়েল মিয়া (২৪)। জুয়েলের সঙ্গে পিয়ার মোহাম্মদের ছেলেমেয়েদেরও সখ্যতা তৈরি হয়। তারা জুয়েলকে ভাই বলে ডাকত। সেও বিভিন্ন সময় ওই শিশুদের দোকান থেকে চকলেট-চিপস কিনে দিত। আর সেই জুয়েলই মাত্র ৩০ হাজার টাকার জন্য প্রতিবেশী পিয়ার মোহাম্মদের দেড় বছরের শিশু কন্যাকে অপহরণ করেছিল। তবে ৯ ঘণ্টা না যেতেই জুয়েল ধরা পড়লো র‌্যাবের জালে। পাশাপাশি অপহৃত দেড় বছরের ওই শিশুকেও উদ্ধার করা হয়েছে।
গতকাল রবিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-৭ জানায়, চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী থানার বায়েজিদ বোস্তামি আবাসিক এলাকার একটি ভাড়া বাসার ৫ম তলা থেকে অপহরণকারী মো. জুয়েল মিয়াকে আটক করা হয়। এ সময় তার কোল থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। আটক মো. জুয়েল মিয়া চট্টগ্রামের বালুচরা এলাকায় বসবাস করছিল। সে সিলেট জেলার বালাগঞ্জ থানার মনোহরপুর গ্রামের মৃত কাশেম মিয়ার ছেলে।
র‌্যাব জানায়, জুয়েল মিয়া ভুক্তভোগী পিয়ার মোহাম্মদের পরিবারের সঙ্গে সখ্যতা গড়ে তুলে তাদের শিশুকন্যাকে নানা সময় দোকান থেকে চিপস চকলেট কিনে দিত। সর্বশেষ শনিবার দুপুর থেকে শিশুকন্যাটিকে খুঁজে পাচ্ছিলেন না পরিবারের সদস্যরা। খোঁজাখুঁজির এক পর্যায়ে স্থানীয়রা জানায় জুয়েল শিশুটিকে কোলে নিয়ে দোকানে নিয়ে যায়। এরপরই শিশুকন্যাটির বাবার মোবাইলে নাটকীয় কায়দায় আসতে থাকে মুক্তিপণ দাবির কল ও একের পর এক হুমকি। ৩০ হাজার টাকা মুক্তিপণ না দিলে সে শিশুটিকে খুন করে ড্রেনে ফেলে দেয়ার হুমকিও দেয়।
র‌্যাব চট্টগ্রাম জোনের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার বলেন, শিশুকন্যার বাবা পিয়ার মোহাম্মদ মেয়ের অপহরণের বিষয়টি উল্লেখ করে একটি লিখিত অভিযোগ দিলে র‌্যাব আধুনিক তথ্যপ্রযুক্তি ব্যবহার করে জুয়েলের অবস্থান সম্পর্কে নিশ্চিত হয়। তারপর রাত ৯ টার দিকে বায়েজিদ বোস্তামি আবাসিক এলাকার একটি ভাড়া বাসায় অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার ও জুয়েলকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে জুয়েল জানিয়েছে, টাকার জন্যই সে শিশুটিকে অপহরণ করেছিল। আটক আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়