উগ্র মৌলবাদের বিরুদ্ধে গণসংগীত সমন্বয় পরিষদের কর্মসূচি

আগের সংবাদ

গৃহায়ণ ও রাজউকের ১১ উন্নয়ন প্রকল্প উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশের উন্নয়ন হচ্ছে

পরের সংবাদ

মহানবীকে নিয়ে কটুক্তি : নওয়াপাড়ায় স্কুল শিক্ষক সাময়িক বরখাস্ত

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নওয়াপাড়া (যশোর) প্রতিনিধি : মহানবীকে নিয়ে কটুক্তি করায় স্কুল শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। উপজেলার দেয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শিক্ষক নিউটন সরকারকে গতকাল রবিবার উপজেলা শিক্ষা কর্মকর্তা সাময়িক বহিষ্কার করেছেন। ঘটনা তদন্তে বিদ্যালয়ের সভাপতি মো. লুৎফর রহমান শেখকে আহ্বায়ক করে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত ২৫ জানুয়ারি উপজেলার দেয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের সহকারী শিক্ষক নিউটন সরকার ৮ম শ্রেণির বিজ্ঞান ক্লাস চলাকালে একপর্যায়ে মহানবীকে নিয়ে কটুক্তি করেন। এ ঘটনা বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রধান শিক্ষক তিলক কুমারসহ অন্য শিক্ষকদের জানালে শিক্ষকরা তাদের বিষয়টি অন্য কাউকে না বলার জন্য অনুরোধ করেন। কিন্তু শিক্ষার্থীরা বাড়িতে গিয়ে তাদের অভিভাবকদের জানায়। পরবর্তীতে এলাকার লোকজন জানতে পারে।
গতকাল রবিবার অভিভাবকসহ এলাকার লোকজন ক্ষিপ্ত হয়ে ওই শিক্ষকের শাস্তির দাবিতে বিদ্যালয় ঘেরাও করে। খবর পেয়ে অভয়নগর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও অভয়নগর থানার ওসি পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দেয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তিলক কুমার দাস বলেন, ঘটনার দিন শিক্ষার্থীরা আমাকে জানায় বিজ্ঞান শিক্ষক শ্রেণিকক্ষে নবীজিকে নিয়ে কটুক্তি করেন। এ সময় অন্য শিক্ষকরা উপস্থিত ছিলেন। আমরা সবাই বিষয়টি অন্য কাউকে না বলার জন্য বলি। আমরা বিষয়টি দেখার আশ্বাস দেই।
অভিযুক্ত শিক্ষক নিউটন সরকার বলেন, ‘আমি নবীজি সম্পর্কে কোনো কটুক্তি করিনি। আমার নামে মিথ্যা অভিযোগ দেয়া হচ্ছে।’
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শহিদুল ইসলাম বলেন, খবর পেয়ে বিদ্যালয়ে গিয়ে বিক্ষুব্ধ এলাকাবাসীকে শান্ত করার চেষ্টা করি। ঘটনা জানার পর তাৎক্ষণিকভাবে ওই শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত এবং বিদ্যালয়ের সভাপতি মো. লুৎফর রহমান শেখকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন দিনের মধ্যে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে। অভয়নগর থানার ওসি একেএম শামীম হাসান বলেন, আমি উপজেলা শিক্ষা কর্মকর্তার সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করেছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়