উগ্র মৌলবাদের বিরুদ্ধে গণসংগীত সমন্বয় পরিষদের কর্মসূচি

আগের সংবাদ

গৃহায়ণ ও রাজউকের ১১ উন্নয়ন প্রকল্প উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশের উন্নয়ন হচ্ছে

পরের সংবাদ

নৌপুলিশের অভিযান : জলদস্যুর হাতে ছিনতাই হওয়া ট্রলার উদ্ধার

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : বঙ্গোপসাগরে জলদস্যুর হাতে ছিনতাই হওয়া একটি মাছ ধরার ট্রলার পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করেছে নৌপুলিশ। এছাড়া ছিনতাইয়ের সময় জিম্মি হওয়া ট্রলারের এক মাঝিকেও উদ্ধার করা হয়েছে। গত শনিবার রাতে বঙ্গোপসাগরের কক্সবাজারে ইনানী চ্যানেলে অভিযান চালিয়ে ‘এমভি আল্লাহর দান’ বোটটি উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া মাঝি সোনা মিয়ার বাড়ি কক্সবাজারের মহেশখালী উপজেলায়।
ট্রলারটির মালিক মোহাম্মদ হোসাইন বলেন, তার বোট সাগরে নামানোর জন্য ইনানী সৈকতে রাখা হয়েছিল। গত শুক্রবার রাতে ১০-১২ জন জলদস্যু অস্ত্রের ভয় দেখিয়ে বোটটি ছিনতাই করে। বোটে মোট ১৩ জন মাঝিমাল্লা ছিল। তাদের ১২ জনকে নামিয়ে আরেকটি বোটে তুলে দেয়া হয়। মাঝি সোনা মিয়াকে নিয়ে ডাকাতরা সাগরে চলে যায়। পরে বোটটি ব্যবহার করে কয়েকটি মাছ ধরার ট্রলারে ডাকাতি করে। এরপর মাঝিসহ বোটটি ভাসিয়ে দিয়ে চলে যায়।
চট্টগ্রামের সদরঘাট নৌথানার ওসি একরাম উল্লাহ বলেন, ট্রলার মালিকের অভিযোগ পেয়ে সদরঘাট নৌ থানা পুলিশ, মহেশখালী ও টেকনাফ নৌপুলিশ ফাঁড়ির সদস্যরা তৎপরতা শুরু করে। এর মধ্যেই জলদস্যুরা ট্রলারটি গত শনিবার রাতে ইনানী সমুদ্র সৈকতের যে স্থান থেকে অপহরণ করা হয়েছিল, তার থেকে তিন কিলোমিটার দূরে রেখে পালিয়ে যায়। পরে পুলিশ পরিত্যক্ত অবস্থায় ট্রলারটি উদ্ধার করে মালিকের কাছে হস্তান্তর করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়