উগ্র মৌলবাদের বিরুদ্ধে গণসংগীত সমন্বয় পরিষদের কর্মসূচি

আগের সংবাদ

গৃহায়ণ ও রাজউকের ১১ উন্নয়ন প্রকল্প উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশের উন্নয়ন হচ্ছে

পরের সংবাদ

জামালপুর : সাংবাদিক লাঞ্ছিতের ঘটনায় তদন্ত শুরু

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সাইমুম সাব্বির শোভন, জামালপুর থেকে : জামালপুরের মেলান্দহে ঘুষ, দুর্নীতি, অনিয়ম নিয়ে প্রশ্ন করে উপজেলার চরবানি পাকুরিয়া ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা সানাউল ইসলাম কর্তৃক সাংবাদিক লাঞ্ছিত হওয়ার ঘটনায় সাংবাদিকদের লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত শুরু হয়েছে।
গতকাল রবিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা ভূমি অফিস কার্যালয়ে ওইদিনের ঘটনায় ভুক্তভোগী তিন সাংবাদিক ও অভিযুক্ত ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা সানাউল ইসলামের শুনানি ও লিখিত বক্তব্য নিয়েছেন মেলান্দহ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জোহরা সুলতানা জুথি। এ সময় জেলা-উপজেলায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
ভুক্তভোগী সাংবাদিক আজকের পত্রিকার মেলান্দহ প্রতিনিধি রকিব হাসান নয়ন বলেন, ‘সেদিনের ঘটনায় আমাকে উপজেলা ভূমি অফিসে ডাকা হয়েছিল। আমিসহ সেদিন লাঞ্ছিত হওয়া আরো দুই সাংবাদিক উপস্থিত হয়ে ওইদিনের ঘটনার প্রমাণাদি অডিও-ভিডিওসহ আমাদের লিখিত বক্তব্য পেশ করেছি।’
ভুক্তভোগী আরেক সাংবাদিক ভোরের কাগজের মেলান্দহ প্রতিনিধি সাকিব আল হাসান নাহিদ বলেন, ‘ওই ইউনিয়ন ভূমি কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগের কোনো শেষ নেই। এর আগে এই ভূমি কর্মকর্তা উপজেলার ফুলকোঁচা ইউনিয়ন ভূমি অফিসে থাকাকালে ঘুষ বাণিজ্য করেছেন, ভুক্তভোগীরা তার বিরুদ্ধে ঝাড়–মিছিল করেছে। সেদিন এসব অনিয়ম-ঘুষ নিয়ে প্রশ্ন করায় ক্ষিপ্ত হয়ে ইউনিয়ন ভূমি কার্যালয় থেকে আমাদের ধাক্কা দিয়ে বের করে দেন। দ্রুত সময়ে কর্তৃপক্ষের কাছে এর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।’
জামালপুরের জেলা প্রশাসক শ্রাবস্তী রায় বলেন, ওই ঘটনায় তদন্ত হচ্ছে। তদন্ত প্রতিবেদন হাতে পেলে দ্রুত সময়ের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।
প্রসঙ্গত, গত ২৫ জানুয়ারি জামালপুরের মেলান্দহ উপজেলার চরবাণী পাকুরিয়া ইউনিয়নের সহকারী ভূমি কর্মকর্তা ছানাউল ইসলামের বিরুদ্ধে ঘুষ কেলেঙ্কারি, দুর্নীতি ও অসদাচরণের অভিযোগের বিষয়ে জানতে গেলে সাংবাদিকদের গলাধাক্কা দিয়ে ভূমি অফিস থেকে বের করে দেন ছানাউল ইসলাম।
এ ঘটনায় সেদিনই উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী তিন সাংবাদিক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়